ভিয়ারিয়ালকে নিয়ে সতর্ক রিয়ালের কোচ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা মিলে গত তিন ম্যাচে প্রতিপক্ষকে রীতিমত গোলবন্যায় ভাসালেও আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। শনিবারের প্রতিপক্ষ ভিয়ারিয়াল তুলনামূলক দুর্বল হলেও কোনোরকম অঘটন এড়াতে সতর্ক ইতালির এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2014, 04:52 PM
Updated : 26 Sept 2014, 04:59 PM

শনিবার বাংলাদেশ সময় রাত আটটায় ভিয়ারিয়ালের মাঠে হবে ম্যাচটি।

ভিয়ারিয়ালের প্রসঙ্গে আনচেলত্তি জানান, ওরা ক্ষিপ্রগতির ও প্রাণবন্ত একটা দল। তাই ওদের মাঠ থেকে জিতে আসাটা কঠিন হবে বলে মনে করেন গত মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো আনচেলত্তি।

শুক্রবার সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, “এটা কঠিন একটা ম্যাচ হবে এবং যা পারি তার সবকিছুই আমরা করবো। ম্যাচের শুরুর কয়েকটা ধাপ গুরুত্বপূর্ণ হবে; আক্রমণাত্মকভাবে আমাদের শুরু করতে হবে, দোপোর্তিভোর বিপক্ষে যেভাবে করেছিলাম।”

লিগে প্রথম তিন ম্যাচের দুটিতে হেরে গেলেও গত ১০ দিনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোরা।

ইউরোপ সেরার মঞ্চে সুইজারল্যান্ডের বাসেলকে ৫-১ গোলে হারানো দিয়ে শুরু। এরপর গত শনিবার দেপোর্তিভো লা করুনাকে ৮-২ গোলে বিধ্বস্ত করার পর গত মঙ্গলবার এলচেকে ৫-১ গোলে উড়িয়ে দেয় রিয়াল।

আক্রমণভাগের এমন জ্বলে ওঠার পরও আনচেলত্তির কণ্ঠে সতর্কতা। আর এই বাড়তি সতর্কতার কারণ জানা গেল আনচেলত্তির গত মৌসুমের স্মৃতিচারণায়।

“গত বছর ভিয়ারিয়ালের বিপক্ষে আমাদের জীবন কঠিন হয়ে উঠেছিল। তারা গতিময় একটা দল এবং খেলায় তারা সুসংগঠিত।”

গত মৌসুমে লিগে নিজেদের মাঠে রিয়াল ৪-২ গোলে জিতলেও ভিয়ারিয়ালের মাঠে ২-২ গোলে ড্র করেছিল।

অবশ্য দলের সবচেয়ে বড় তারকা রোনালদোর সাম্প্রতিক দারুণ ফর্ম আনচেলত্তিকে অনেকটাই নির্ভার করছে। লিগে চার ম্যাচ খেলে ৯ গোল করেছেন পর্তুগিজ এই তারকা। শেষ দুই ম্যাচে হ্যাটট্রিক করেন তিনি।

তাছাড়া ওয়েলসের ফরোয়ার্ড গ্যারেথ বেলও আছেন ভালো ফর্মে, লিগে এ পর্যন্ত চার গোল করেছেন তিনি।

পাঁচ রাউন্ডে তিনটি ম্যাচে জিতে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রিয়াল।