গ্রানাদার রক্ষণ নিয়ে চিন্তিত বার্সা কোচ

মালাগার সঙ্গে ড্রয়ের ধাক্কা সামলে উঠতে না উঠতেই বার্সেলোনার সামনে এবার গ্রানাদা পরীক্ষা। শক্তির বিচারে গ্রানাদা মোটেও কঠিন প্রতিপক্ষ নয় কিন্তু বার্সেলোনার কোচ লুইস এনরিকের বিশ্বাস- এই ম্যাচে গোল করতে হলে লিওনেল মেসি, নেইমারদের ভালোই লড়তে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2014, 04:09 PM
Updated : 26 Sept 2014, 04:09 PM

শনিবার বার্সেলোনার মাঠ ক্যাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত ১০টায় হবে লা লিগার ম্যাচটি।

লিগে প্রথম চার ম্যাচে টানা জয়ের পর গত বুধবার মালাগার মাঠে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। মালাগার রক্ষণের বিপক্ষে সেদিন বেশ ভুগতে দেখা গেছে বার্সেলোনার আক্রমণভাগকে। ওই ম্যাচে একটিও নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি মেসিরা।

লিগে পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে হারা গ্রানাদাও শক্তিশালী রক্ষণের পরিচয় দিয়েছে। এ পর্যন্ত তারা মাত্র তিনটি গোল খেয়েছে।

তাই এনরিকে মনে করেন, গত কয়েক ম্যাচের মতো শনিবারও একই রকম (রক্ষণাত্মক) ভঙ্গিমায় খেলবে গ্রানাদা।

শুক্রবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “রক্ষণে যে তারা শক্তিশালী হবে তাতে আমি নিশ্চিত। তাদের খুব ভালো কিছু ডিফেন্ডার আছে, দল হিসেবে তারা ভালো খেলে। আমার মনে হয় তারা আমাদের অনেক সমস্যায় ফেলবে।”

শুধু প্রতিপক্ষের রক্ষণই নয়, নিজেদের আক্রমণভাগ নিয়েও বেশ চিন্তিত মনে হচ্ছে এনরিকেকে। তবে সমস্যাটা খুজে বের করতে গ্রানাদার বিপক্ষে ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে চান তিনি। তারপরই সমাধান খুজে বের করতে মনোযোগ দেয়ার কথা জানান ৪৪ বছর বয়সী এই কোচ।

তবে একটা স্বস্তির জায়গাও আছে এই মৌসুমেই বার্সেলোনার দায়িত্ব নেয়া এনরিকের। লিগে এখন পর্যন্ত কোনো গোল খায়নি তারা।

গ্রানাদাকে হারাতে পারলে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ থাকছে বার্সেলোনার সামনে। পাঁচ রাউন্ড শেষে সর্বোচ্চ ১৩ পয়েন্ট পেয়েছে দলটি। তবে সমান পয়েন্ট নিয়ে বেশি গোল করার সুবাদে শীর্ষে আছে ভালেন্সিয়া।

শনিবার ভালেন্সিয়ার ম্যাচ নেই। রোববার মাঠে নামবে তারা।

তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্টও ১৩ কিন্তু গোল ব্যবধানে অনেক পিছিয়ে তারা।