দুরন্ত বার্সেলোনার সামনে মালাগা

লা লিগায় এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে সবকটি ম্যাচ জেতা বার্সেলোনার পরবর্তী প্রতিপক্ষ মালাগা। তবে জয়ের ধারা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামার আগে দলের অন্যতম সেরা তারকা নেইমারকে খেলানোর অনিশ্চয়তা এখনও পুরোপুরি কাটেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 03:56 PM
Updated : 23 Sept 2014, 03:56 PM

চোটের কারণে মিডফিল্ডার ইভান রাকিতিচকে ঘিরেও শঙ্কা আছে। তবে মঙ্গলবার দলের সঙ্গে নেইমার ও রাকিতিচ দুই জনই অনুশীলনে ফেরায় সমর্থকদের মনে আশা জেগেছে। অবশ্য মালাগার বিপক্ষে তারা খেলবেন কি না, বার্সেলোনা এখনও তা জানায়নি।

বুধবার মালাগার মাঠে বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।

লিগের প্রথম ম্যাচে এলচেকে ৩-০ গোলে হারিয়ে বার্সেলোনার শুরুটা দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে হলেও পরের দুই ম্যাচে কষ্ট করে জিততে হয় লিওনেল মেসিদের। ভিয়ারিয়ালকে একমাত্র গোলে আর আথলেতিক বিলবাওকে ২-০ ব্যবধানে হারায় তারা। মাঝে চ্যাম্পিয়ন্স লিগে সাইপ্রাসের দল আপোয়েল নিকোশিয়াকে একমাত্র গোলে হারাতে রীতিমত ঘাম ঝরাতে হয় স্পেনের অন্যতম সফল দলটিকে।

অবশ্য গত রোববার মেসি, নেইমারদের দুর্দান্ত পারফরম্যান্সে লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে চিরচেনা রূপে ফেরার আভাস দিয়েছে বার্সেলোনা। ওই ম্যাচেই অবশ্য নেইমারের চোট পাওয়ার ঘটনা দুশ্চিন্তায় ফেলে বার্সেলোনা সমর্থকদের। দ্বিতীয়ার্ধের শুরুতে গোড়ালির গাটে আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যান ব্রাজিলের ওই তারকা। একই ম্যাচে চোট পান ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিতিচও।

মাঝে কয়েকটা ম্যাচে বার্সেলোনাকে ছন্দে না দেখা গেলেও এই মৌসুমে এখন পর্যন্ত নিজেদের জাল অক্ষত রেখেছে দলটি। তবে গোল না খাওয়ার আত্মবিশ্বাসে কোনো ভুল করতে চান না কোচ এনরিকে।

“এর অর্থ এই নয় যে, আমরা গোল খাব না এবং ম্যাচ হারবো না। ব্যক্তিগতভাবে এবং দল হিসেবে উন্নতি করাই আমাদের লক্ষ্য।”

এদিন রাত ১২টায় আলমেরিয়ার মাঠে খেলবে আতলেতিকো মাদ্রিদ। প্রথম চার ম্যাচে এখন পর্যন্ত হারেনি আতলেতিকোও, তবে দুটি করে জয় আর ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে গতবারের চ্যাম্পিয়নরা।