বার্সা ‘বি’ দলে খেলবেন সুয়ারেস

প্রায় আট কোটি ইউরো দিয়ে কেনা তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস বার্সেলোনা 'বি' দলের হয়ে ইন্দোনেশিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবেন। ফিফার নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত তার ফিটনেস ঠিক রাখার পরিকল্পনার অংশ হিসেবে এই ম্যাচে তাকে খেলানোর সিদ্ধান্তের কথা জানান বার্সেলোনার কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 03:35 PM
Updated : 23 Sept 2014, 05:14 PM

বুধবার ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলবে বার্সেলোনা ‘বি’ দল।

সুয়ারেসের প্রসঙ্গে সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “সে কঠোর অনুশীলন করছে এবং (প্রতিযোগিতামূলক ফুটবলে) ফেরার যথেষ্ট ইচ্ছা দেখাচ্ছে। তাই এই ম্যাচটা তার জন্যে (পুরনো হতাশা) পেছনে ফেলার ভালো একটা সুযোগ।”

গত জুলাইয়ে আট কোটি ১০ লাখ ইউরোর বিনিময়ে লিভারপুল থেকে সুয়ারেসকে দলে টানে বার্সেলোনা। কিন্তু ফুটবলের সর্বোচ্চ সংস্থার নিষেধাজ্ঞা থাকায় এখন পর্যন্ত নতুন দলের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে পারেননি গত মৌসুমে ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতা সুয়ারেস।
ব্রাজিল বিশ্বকাপে ইতালির ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিকে কামড় দেয়ায় সুয়ারেসকে ৪ মাসের জন্য যেকোনো ধরণের ফুটবলে এবং আন্তর্জাতিক নয়টি ম্যাচে নিষিদ্ধ করে ফিফা।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে সুয়ারেস আপিল করলেও শাস্তি কমায়নি সংস্থাটি। তবে দলের সঙ্গে অনুশীলন ও অনানুষ্ঠানিক ম্যাচ খেলার অনুমতি পান তিনি।

পরে গত মাসে লিওনের বিপক্ষে বার্সেলোনার হয়ে একটি প্রীতি ম্যাচে অল্প সময়ের জন্যে বদলি হিসেবে মাঠে নামেন সুয়ারেস।

বুধবার লা লিগায় মালাগার বিপক্ষে খেলবে বার্সেলোনা মূল দল।