ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনা দলে মেসি

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা দলে আছেন লিওনেল মেসি। তবে জেরার্দো মার্তিনোর দলে ডাক পাননি এ মৌসুমের শুরু থেকে ইউভেন্তুসে ভালো খেলা কার্লোস তেভেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 08:31 AM
Updated : 23 Sept 2014, 08:56 AM

এর আগে জার্মানির বিপক্ষে ডুসেলডর্ফের প্রীতি ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি বার্সেলোনা তারকা মেসি। তবে আনহেল দি মারিয়ার অনবদ্য নৈপুণ্যে মাচটি ৪-২ গোলে জেতে আর্জেন্টিনা।

ব্রাজিল ও হংকংয়ের বিপক্ষে প্রীতি ম্যচের জন্য সোমবার ১৯ সদস্যের দল ঘোষণা করেন কোচ জেরার্দো মার্তিনো।

২০১১ সালের কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনাল থেকে আর্জেন্টিনা বিদায় নেয়ার পর দলের হয়ে আর খেলার সুযোগ পাননি তেভেস। ৩৪ ম্যাচে ১৯ গোল করে গত মৌসুমে ইউভেন্তুসের টানা তৃতীয় শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই স্ট্রাইকার। ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির সাবেক এই খেলোয়াড় এ মৌসুমেও দুর্দান্ত ফর্মে আছেন। দলের হয়ে গত তিন ম্যাচে চার গোল করেছেন তিনি।

তবে মার্তিনো আক্রমণভাগে মেসির সঙ্গে সের্হিও আগুয়েরো ও গনসালো হিগুয়াইনের উপরই ভরসা করছেন।

আগামী বছরের কোপা আমেরিকার কথা মাথায় রেখে দলে নতুন কয়েকজনকে নিয়েছেন মার্তিনো।

বেইজিংয়ে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ১১ অক্টোবর। আর হংকংয়ে স্থানীয় একাদশের বিপক্ষে ম্যাচটি হবে ১৫ অক্টোবর।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটির জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ দুঙ্গা।

আর্জেন্টিনা দল: নাউয়েল গুসমান (তাইগ্রেস), সের্হিও রোমেরো (সাম্পদোরিয়া), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), ফেদেরিকো ফের্নান্দেস (সোয়ানসি সিটি), মাতেও মুসাচ্চিও (ভিয়ারিয়াল), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), সান্তিয়াগো ভেরগিনি (সান্ডারল্যান্ড), পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), লুকাস বিগলিয়া (লাৎসিও), আনহেল দি মারিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস গাইতান (বেনফিকা), এরিক লামেলা (টটেনহ্যাম), হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), হাভিয়ের পাস্তোরে (পিএসজি), রবের্তো পেরেইরা (ইউভেন্তুস), এনসো পেরেস (বেনফিকা), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), গনসালো হিগুয়াইন (নাপোলি), লিওনেল মেসি (বার্সেলোনা)।