হংকংয়ের কাছে হেরে বাংলাদেশের বিদায়

প্রথমবারের মতো এশিয়ান গেমসের দ্বিতীয় রাউন্ডে খেলার স্বপ্ন আর পূরণ হলো না বাংলাদেশ ফুটবল দলের। গ্রুপের শেষ ম্যাচে হংকংয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছে লোডভিক ডি ক্রুইফের দলকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2014, 10:16 AM
Updated : 22 Sept 2014, 06:39 PM

একটি জয় ও দুই হার নিয়ে শেষ হলো বাংলাদেশ ফুটবল দলের ইনচন এশিয়ান গেমস-২০১৪।

প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে স্বপ্ন দেখা শুরু করে বাংলাদেশ। তবে অনূর্ধ্ব-২৩ দলের এই আসরে দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের কাছে হারলে দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ মামুনুলদের জন্য কঠিন হয়ে যায়। দ্বিতীয় রাউন্ডে উঠতে হংকংয়ের বিপক্ষে ম্যাচটি জিততেই হতো বাংলাদেশকে।

দক্ষিণ কোরিয়ার ইনচনে সোমবার প্রথমার্ধে গোল দিতে না পারলেও নিজেদের জালটা সুরক্ষিত রাখতে পেরেছিল বাংলাদেশ। তবে ৫৪ ও ৭৩তম মিনিটে দুটি গোল খেয়ে বসেন মামুনুলরা

৭৭তম মিনিটে বাংলাদেশ একটি গোল ফেরত দিলেও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ক্রুইফের দলকে। বাংলাদেশর পক্ষে ব্যবধান কমানো গোলটি করেন আমিনুর রহমান সজিব।

দিনের অপর ম্যাচে আগেই বিদায়ঘণ্টা বেজে যাওয়া আফগানিস্তানকে ৫-০ গোলে হারিয়েছে উজবেকিস্তান। ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে উঠেছে তারা। এই গ্রুপ থেকে দ্বিতীয় পর্বের টিকেট পাওয়ার অন্য দল হংকং।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচের আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে জিতলেও পরের ম্যাচে উজবেকিকস্তানের কাছে ৩-০ গোলে হারে বাংলাদেশ।