ম্যান ইউকে লজ্জায় ডোবালো লেস্টার

বিশ্বখ্যাত সব তারকাসমৃদ্ধ দল নিয়ে চরম ধাক্কা খেল ম্যানচেস্টার ইউনাইটেড। দুর্বল লেস্টার সিটির বিপক্ষে দুই গোলের ব্যবধানে দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি ইংল্যান্ডের অন্যতম সফল দলটি; ৫-৩ গোলে হেরেছে কোচ লুইস ফন গালের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 03:23 PM
Updated : 21 Sept 2014, 03:23 PM

লেস্টারের মাঠে রোববারের ম্যাচের শুরুটা কিন্তু দারুণ হয়েছিল রাদামেল ফালকাও, আনহেল দি মারিয়া, ওয়েইন রুনি আর রবিন ফন পের্সি সমৃদ্ধ ম্যানচেস্টার ইউনাইটেডের। ১৩তম মিনিটে পের্সির হেডে এগিয়ে যায় ইপিএলের সফলতম দলটি। এই মৌসুমেই ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেয়া ফালকাওয়ের ক্রসে ডি বক্সের ডান দিক থেকে মাথা ছুঁইয়ে গোলটি করেন নেদারল্যান্ডসের স্ট্রাইকার পের্সি।

তিন মিনিট পর অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন আনহেল দি মারিয়া। স্ট্রাইকার ওয়েন রুনির পাস পেয়ে বাঁ পায়ের চিপে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল তুলে দেন আর্জেন্টিনার এই তারকা।

ইউনাইটেডের জার্সিতে লিগে দি মারিয়ার এটা দ্বিতীয় গোল। গত রোববার কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে ৪-০ গোলের জয়ে প্রথম গোল করেন তিনি।

তবে পরের মিনিটেই দারুণ এক হেডে ব্যবধান কমান লেস্টারের আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনার্দো উয়োয়া।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে আন্দের এররেরার গোলে ফের ব্যবধান বাড়ায় কোচ লুইস ফন গালের শিষ্যরা। দি মারিয়ার পাস থেকে ব্যাকহিলে লক্ষ্যভেদ করেন স্পেনের মিডফিল্ডার এররেরা।

অবশ্য এরপরই লেস্টারের ঘুরে দাঁড়ানোর শুরু। দুই মিনিটের ব্যবধানে স্কোর ৩-৩ করে লড়াই জমিয়ে তোলে ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরের নবাগত ক্লাবটি।

৬১তম মিনিটে ডি বক্সের মধ্যে লেস্টারের ফরোয়ার্ড জেমি ভ্যার্ডিকে ইউনাইটেডের ডিফেন্ডার রাফায়েল ফাউল করলে পেনাল্টি দেয় রেফারি। তা থেকেই ব্যবধান ৩-২ করেন ডেভ নিউজেন্ট।

এর দুই মিনিট পর ভার্ডির পাস পেয়ে ডি বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান আর্জেন্টিনার মিডফিল্ডার এস্তেবান কাম্বিয়াসো।

এরপর ৭৯তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যক্তিগত দ্বিতীয় গোল করে প্রথমবারের মতো স্বাগতিকদের এগিয়ে দেন ভ্যার্ডি।

তার চার মিনিট পর ব্যবধান ৫-৩ হয়ে যাওয়ায় ইউনাইটেডের সব আশা একরকম শেষ-ই হয়ে যায়। উয়োয়াকে ফাউল করায় লাল কার্ড দেখেন ডিফেন্ডার টাইলার ব্ল্যাকেট, আর পেনাল্টি পায় লেস্টার। তা থেকে দলের পক্ষে পঞ্চম গোলটি করেন উয়োয়া।

একজন কম খেলোয়াড় নিয়ে বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি ‘রেড ডেভিলস’ নামে পরিচিত দলটি।

লিগে পাঁচ ম্যাচে ইউনাইটেডের এটা দ্বিতীয় হার। বাকি তিনটির দুটি ড্র করে তারা, একমাত্র জয় ওই কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে।