রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের বিশাল জয়

টানা দুই ম্যাচ হেরে তেতে ছিল রিয়াল মাদ্রিদ। ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, হামেস রদ্রিগেসের মতো তারকারা মরিয়া হয়ে উঠলে কি হতে পারে চ্যাম্পিয়ন্স লিগে তার নমুনা দেখেছে বাসেল। এবার লা লিগায় প্রমাণটা পেল দেপোর্তিভো লা করুনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2014, 04:34 PM
Updated : 20 Sept 2014, 04:34 PM

রিয়াল সোসিয়েদাদ ও আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর দেপোর্তিভোকে ৮-২ গোলের উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির দলটি।

শনিবার দেপোর্তিভোর মাঠে রিয়ালের গোল উৎসবে হ্যাটট্রিক করেছেন রোনালদো। দুটি করে গোল করেছেন বেল ও হাভিয়ের এর্নান্দেস। আর অপর গোলটি এসেছে রদ্রিগেসের পা থেকে।

২৯তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেয়া গোলটি করেন রোনালদো। আলভারো আলবেরোয়ার ক্রসে হেড করে দেপোর্তিভোর জাল খুঁজে নেন পর্তুগালের এই তারকা।
সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফেলেন রদ্রিগেস। কলম্বিয়া তারকার বাঁকানো শটে জালে জড়ানোর সময়ও বোঝা যায়নি কী অপেক্ষা করছে স্বাগতিকদের সামনে।
৪১তম মিনিটে দেপোর্তিভোর গোলরক্ষকের ভুলে স্কোর লাইন ৩-০ করেন রোনালদো। ডিফেন্ডাররা থাকলেও এগিয়ে এসে করিম বেনজামাকে বাধা দিতে চেয়েছিলেন স্বাগতিক গোলরক্ষক। তিনি পারেননি, বল পেয়ে যান রোনালদো। ফাঁকা জালে বল পাঠাতে কোনো ভুল করেননি তিনি।
৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা দেপোর্তিভোকে আরো পাঁচবার নিজেদের জাল থেকে বল কুড়িয়ে আনতে হয়েছে। তবে এই সময়ে দুবার ইকার কাসিয়াসকেও পরাস্ত করে স্বাগতিকরা।
৫১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান হ্যারিস মেদুনজানিন। তবে বেশিক্ষণ সেই স্বস্তি থাকেনি স্বাগতিক শিবিরে
৬৬ ও ৭৪তম মিনিটে দুবার দেপোর্তিভোর জালে বল পাঠান ওয়েলস তারকা বেল। প্রথমটিতে অবদান রাখেন মার্সেলো আর দ্বিতীয়টিতে ইসকো।
বেলের দ্বিতীয় গোলটির চার মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। রদ্রিগেসের পাস থেকে নির্ভুল নিশানায় বল পাঠিয়ে ম্যাচে নিজের তৃতীয় গোলটি আদায় করে নেন ফিফা বর্ষসেরা ফুটবলার।
৮৪তম মিনিটে গোলে ব্যবধান খানিকটা কমায় দেপোর্তিভো।
তবে দেপোর্তিভোর দুঃস্বপ্ন আরো প্রলম্বিত করেন ৭৭তম মিনিটে বেলের বদলে নামা এর্নানদেস। ৮৮ ও যোগ করা সময়ে দুবার স্বাগতিকদের জালে বল পাঠিয়ে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন চলতি মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে আসা এই স্ট্রাইকার।