চেলসি-ম্যান সিটি ম্যাচের আগে আলোচনায় কস্তা

ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি-ম্যানচেস্টার সিটি ম্যাচের আগে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে দিয়েগো কস্তার নাম।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2014, 10:40 AM
Updated : 20 Sept 2014, 10:40 AM

হালকা চোটে পড়েছিলেন কস্তা; এখনো পুরোপুরি সেরে ওঠার লড়াইয়ে আছেন তিনি। তবে রোববার ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদে ব্রাজিলে জন্ম নেয়া এই স্ট্রাইকারকে খেলাবেন বলে জানান চেলসি কোচ জোসে মরিনিয়ো।

কস্তার খেলার সম্ভাবনা নিয়ে শুক্রবার মরিনিয়ো বলেন, “দিয়েগো সর্বোচ্চ ভালো অবস্থায় নেই, কিন্তু সে এই ম্যাচে শুরুর একাদশে থাকবে।”

৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে আছে চেলসি। এই ৪ ম্যাচে চেলসির ১৫ গোলের ৭টিই কস্তার। নতুন মৌসুমের দারুণ শুরুটা ধরে রাখতে আতলেতিকো মাদ্রিদের সাবেক স্ট্রাইকারকে খুবই প্রয়োজন চেলসির।

ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুতেই ‘গোলমেশিন ‘হয়ে ওঠা কস্তাকে প্রতিপক্ষ দলগুলোর ভয় পাওয়া স্বাভাবিকই। ৪ ম্যাচে দুটি জয় আর একটি ড্র থেকে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির জন্যও এটা সত্য।

সিটি জানে, কস্তাকে আটকাতে পারলে হয়ত চেলসি খুব বেশি সুবিধা করতে পারবে না। তাদের পরিকল্পনাও তাই স্পেনের এই স্ট্রাইকারকে নিয়ে।
কোচ মানুয়েল পেল্লেগ্রিনি অবশ্য তার খেলোয়াড়দের বাড়তি একটা সতর্ক সংকেতও দিয়ে রাখেন।
“চেলসি শুধু দিয়েগো কস্তার দল বলে মনে হয় না আমার। তাদের অনেক ভালো খেলোয়াড় আছে এবং জিততে হলে আমাদের খুব ভালো খেলা খেলতে হবে।”
সত্যিই তাই। কস্তা হয়ত চেলসিকে প্রচুর গোল এনে দিচ্ছেন, কিন্তু এই দলেই যে আছেন সেস ফাব্রেগাসের মতো একজন প্লেমেকার। আর আছেন দিদিয়ের দ্রগবার মতো একজন স্ট্রাইকারও।
অন্যদিকে নিয়মিত গোল পেতে থাকা স্ট্রাইকার স্তেভান ইওভেতিচকে ছাড়াই এই ম্যাচ খেলতে হবে সিটিকে। তবে দলে আছেন এদিন জেকো আর সের্হিও আগুয়েরোর মতো ফরোয়ার্ড।
সব মিলিয়ে ইতিহাদে রোববার দারুণ এক লড়াই-ই ফুটবল বিশ্ব উপভোগ করবে বলে ধরে নেয়া যায়।