২০২০ সালের ইউরো ফাইনাল ওয়েম্বলিতে

২০২০ সালে ইউরোর ফাইনাল হবে লন্ডনের ওয়েম্বলিতে। ইউরোপীয় ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতার দুটি সেমি-ফাইনালও হবে বিখ্যাত এই স্টেডিয়ামে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 02:09 PM
Updated : 19 Sept 2014, 06:54 PM

বিশ্বের ১৩টি শহরের যৌথ আয়োজনে হতে যাওয়া ২০২০ সালের ইউরোর ফাইনাল ও সেমি-ফাইনাল আয়োজনের দৌড়ে ওয়েম্বলির প্রতিদ্বন্দ্বী ছিল জার্মানির আলিয়াঞ্জ আরেনা স্টেডিয়াম। তবে শেষ মুহূর্তে জার্মানি নিজেদের প্রত্যাহার করে নেয়।

২০০৭ সালে উন্নয়ন কাজ করার পরে ওয়েম্বলির বর্তমান আসন সংখ্যা ৯০ হাজার।

এর আগে ১৯৯৬ সালে ইউরোর ফাইনাল হয়েছিল ওয়েম্বলিতে। ঐ ম্যাচে চেক প্রজাতন্ত্রকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল জার্মানি।

২৪ দলের অংশগ্রহণে ২০২০ সালের ইউরোর একটি কোয়ার্টার-ফাইনাল এবং গ্রুপ পর্বের তিনটি ম্যাচ হবে বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঞ্জ আরেনায়।

একটি করে কোয়ার্টার-ফাইনাল ও গ্রুপ পর্বের তিনটি করে ম্যাচ হবে আজারবাইজানের রাজধানী বাকু, ইতালির রাজধানী রোম ও রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবুর্গে।

শেষ ষোলোর একটি ও গ্রুপ পর্বের তিনটি ম্যাচ হবে স্কটল্যান্ডের সবচেয়ে বড় শহর গ্ল্যাসগোয়। আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনেও হবে শেষ ষোলোর একটি ম্যাচ ও গ্রুপ পর্বের তিনটি ম্যাচ।

এছাড়া শেষ ষোলোর একটি ও গ্রুপ পর্বের তিনটি করে ম্যাচ হবে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন, রোমানিয়ার রাজধানী বুখারেস্ত, নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডাম, স্পেনের বিলবাও, হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ত ও বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে।