দেপোর্তিভোর মাঠে জয়ই চাই রিয়ালের

লা লিগায় আবার জয়ে ফিরতে চায় রিয়াল মাদ্রিদ। টানা দুই ম্যাচ হারের ধাক্কা সামলে ওঠার লক্ষ্য নিয়ে দেপোর্তিভো লা করুনার মাঠে খেলতে যাচ্ছে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলটি। আর এ ক্ষেত্রে কার্লো আনচেলত্তির দলের বড় প্রেরণা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচের দাপুটে পারফরম্যান্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2014, 01:42 PM
Updated : 19 Sept 2014, 01:42 PM

শনিবার বাংলাদেশ সময় রাত আটটায় দেপোর্তিভোর মুখোমুখি হবে রিয়াল।

গত মঙ্গলবার নিজেদের মাঠে সুইজারল্যান্ডের ক্লাব বাসেলকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ইউরোপের ক্লাব শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে রিয়াল।

এর তিন দিন আগে লিগে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়েই নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের কাছে ২-১ গোলে হারে কোচ কার্লো আনচেলত্তির দলটি। গত মাসের শেষ সপ্তাহে লিগের আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মাঠে ৪-২ গোলের লজ্জায় ডুবেছিল রিয়াল।

ওই দুই হারের পর তীব্র সমালোচনার মুখে পড়লেও বাসেলের বিপক্ষে বড় ব্যবধানের জয়ে খারাপ সময় কাটিয়ে ওঠার আভাস দিয়েছে লা লিগার সফলতম দলটি।

২০০৯ সালের পর থেকে লিগে কখনোই টানা তিন ম্যাচ হারেনি রিয়াল। তাই হারের ধারা যেন আর লম্বা না হয়, সেটাও নিশ্চিত করার পরীক্ষা ক্রিস্তিয়ানো রোনালদো-গ্যারেথ বেলদের সামনে।

শক্তি ও ইতিহাস, দুই বিচারেই রিয়ালের চেয়ে দেপোর্তিভো পিছিয়ে আছে। কিন্তু এবারের আসরের পয়েন্ট তালিকা ইতিহাস-ঐতিহ্যকে পাশে ঠেলে দিয়েছে। ছোট এই দলটার পয়েন্টও রিয়ালের চেয়ে বেশি। তিন রাউন্ড শেষে রিয়ালের পয়েন্ট ৩ আর দেপোর্তিভোর ৪!

আনচেলত্তি অবশ্য কোনোরকম হিসেবে যেতে চান না। জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ইতালির এই কোচ। রিয়ালের হয়ে টানা তিন ম্যাচ হারের তেতো স্বাদ পেতে চান না তিনি।