শেষ মুহূর্তের নাটকীয়তায় ম্যানসিটিকে হারাল বায়ার্ন

ম্যানচেস্টার সিটির বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অভিযান শুরু করেছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 09:23 PM
Updated : 18 Sept 2014, 09:34 AM

বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচের শেষ দিকে জেরোম বোয়াটেংয়ের গোলে আলিয়াঞ্জ অ্যারেনায় গত মৌসুমে হারের বদলা নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

ইউরোপ সেরার লড়াইয়ে গত মৌসুমেও একই গ্রুপে পড়েছিল বায়ার্ন ও সিটি। সেবার দুই লেগের মুখোমুখি লড়াইয়ে দুটি দলই প্রতিপক্ষের মাঠে জিতেছিল।

প্রথম মিনিটেই গোলের সুযোগ তৈরি করে পেপ গার্দিওলার শিষ্যরা। আর জো হার্টের লড়াইয়ের শুরু তখন থেকেই। নব্বইতম মিনিটে বোয়াটেং জাল খুঁজে নেয়ার আগ পর্যন্ত টমাস মুলার, মারিও গোটসেদের একের পর এক আক্রমণ ব্যর্থ করে দেন ইংল্যান্ডের গোলরক্ষক হার্ট।

শুরু থেকেই অতিথিদের রক্ষণভাগের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে বায়ার্ন। নিষেধাজ্ঞার কারণে নির্ভরযোগ্য ডিফেন্ডার পাবলো সাবালেতার অভাব ভালোই অনুভব করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

অতিথিদের রক্ষণ ভেঙে মাঝেমধ্যেই বিপজ্জনক জায়গায় পৌঁছে যাচ্ছিলেন রবের্ত লেভানদোভস্কি, দাভিদ আলাবারা। কিন্তু হার্টকে পরাস্ত করা কিছুতেই সম্ভব হচ্ছিল না।

প্রতিআক্রমণ থেকে সুযোগ পেয়েছিলেন এদিন জেকো, হেসুস নাভাসরাও। কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারেননি তারা।

যখন মনে হচ্ছিল হার্টের দৃঢ়তায় এক পয়েন্ট পেতে যাচ্ছে সিটি, তখনই স্বাগতিকদের উল্লাসে মাতান বোয়াটেং। ৯০তম মিনিটে গোটসের পাস থেকে তার শটে বল বারে লেগে জালে জড়ালে জার্মান চ্যাম্পিয়নদের তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায়।
জয় দিয়েই তাই শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু হলো ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নদের।