ঘরের মাঠে চেলসির হোঁচট

নিজেদের মাঠে এগিয়ে গিয়েও ইউরোপ সেরার প্রতিযোগিতায় শুরুটা ভালো করতে পারলো না চেলসি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম রাউন্ডে জার্মানির ক্লাব শালকের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ২০১১-১২ মৌসুমের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 09:03 PM
Updated : 18 Sept 2014, 09:36 AM

বুধবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে নবম মিনিটেই এগিয়ে যেতে পারতো চেলসি। দিদিয়ের দ্রগবার ক্রসে ডি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েছিলেন মিডফিল্ডার রামিরেস। দারুণভাবে নিয়ন্ত্রনেও নেন কিন্তু ঠিকভাবে শট নিতে পারলেন না।

দুই মিনিট পরেই সে হতাশা দূর করেন এই মৌসুমে চেলসিতে যোগ দেয়া সেস ফাব্রেগাস। ডি বক্সের মধ্যে এডেন হ্যাজার্ডের বাড়ানো বল আয়ত্ত্বে নিয়ে কিছুটা এগিয়ে গিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

গোলটা নিয়ে অবশ্য আপত্তি ছিল শালকের খেলোয়াড়দের। তাদের অভিযোগ, ডি বক্সের বাইরে ফাব্রেগাস এক জনকে ফাউল করে বল কেড়ে নিয়ে হ্যাজার্ডকে দিয়েছিল। পরে হ্যাজার্ডের পাস থেকেই গোলটা করেন ফাব্রেগাস।

ম্যাচের শুরুতে এগিয়ে গিয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠা চেলসি আরো আক্রমণাত্মক খেলা শুরু করে। তাদের একের পর এক আক্রমণ প্রতিহত করতেই ব্যতিব্যস্ত হয়ে ওঠে অতিথি দলটি।

মাঝে মধ্যে পাল্টা আক্রমণে যাচ্ছিল শালকে কিন্তু তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না।

৩৭তম মিনিটে ব্যবধান বাড়াতে পারতো স্বাগতিকরা; কিন্তু ডি বক্সের মধ্যে অরক্ষিত অবস্থায় বল পেয়েও ফাব্রেগাস লক্ষ্যভ্রষ্ট শট নিলে বেঁচে যায় শালকে। প্রথমার্ধের শেষ মুহূর্তে ভালো একটা সুযোগ পেয়েছিল শালকেও; কিন্তু সেটা কাজে লাগাতে ব্যর্থ হন জার্মানির মিডফিল্ডার উলিয়ান ড্রাক্সলার।

দ্বিতীয়ার্ধের ১৫তম মিনিটে আবারো সুযোগ নষ্ট হয় চেলসির। হ্যাজার্ডের লম্বা পাস ধরে ডি বক্সের মধ্যে ডান দিক ঢুঁকে কোনাকুনি শট নিয়েছিলেন দ্রগবা। গোলরক্ষক সম্পূর্ণ পরাস্ত হন কিন্তু বল গোলপোস্টের কয়েক ইঞ্চি দূর দিয়ে বাইরে চলে যায়।

এর দুই মিনিট পরেই সমতায় ফেরে শালকে। ড্রাক্সলারের পাস ধরে ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ক্লাস-ইয়ান হুন্টেলার।

শেষ ১০ মিনিটে আক্রমণ-পাল্ট আক্রমণে লড়াই জমে ওঠে। দুই দলই গোলের সুযোগ তৈরি করলেও গোল হয়নি।

এদিকে, পর্তুগালের ক্লাব স্পোর্তিং ও স্লোভেনিয়ার দল এনকে মারিবোরের মধ্যে ‘জি’ গ্রুপের অন্য ম্যাচটিও ১-১ গোলে ড্র হয়েছে।