শেষ মুহূর্তের নাটকীয়তায় লিভারপুলের জয়

পাঁচ বছর পর ইউরোপসেরার লড়াইয়ে রোমাঞ্চকর জয় দিয়েই ফিরেছে লিভারপুল। বুলগেরিয়ার দল লুদোগোরেতসের বিপক্ষে গোলের জন্য প্রচণ্ড লড়াই করতে হলেও শেষ মুহূর্তের নাটকীয়তায় ২-১ গোলে জিতেছে ইংল্যান্ডের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 09:48 PM
Updated : 16 Sept 2014, 09:48 PM

ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথম গোল পেতে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ‘অল রেডস’ নামে পরিচিত দলটিকে। অবশেষে এই মৌসুমেই লিভারপুলে যোগ দেয়া মারিও বালোতেল্লির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। স্পেনের ডিফেন্ডার আলবের্তো মোরেনোর ক্রসে ডি বক্সের মাঝখান থেকে ডান পায়ের শটে গোলটি করেন ইতালির স্ট্রাইকার।

লিভারপুলের জার্সিতে বালোতেল্লির এটাই প্রথম গোল।

বালোতেল্লির গোলের পর বেশিক্ষণ অবশ্য এগিয়ে থাকতে পারেনি ইংলিশ প্রিমিয়ার লিগের গতবারের রানার্সআপরা। যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্যবধান ১-১ করে ড্রয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন অতিথিদের স্পেনের মিডফিল্ডার দানি আবালো। ডি বক্সের ডান দিক থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

তবে ম্যাচ শেষের এক মিনিট আগে স্বাগতিক দর্শকদের হতাশা দূর করে জয়সূচক গোলটি করেন অধিনায়ক স্টিভেন জেরার্ড। ডি বক্সের মধ্যে লিভারপুলের ডিফেন্ডার হাভি মানকিয়োকে লুদোগোরেতসের গোলরক্ষক ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই লক্ষ্যভেদ করেন জেরার্ড।

‘বি’ গ্রুপের অন্য ম্যাচে সুইজারল্যান্ডের বাসেলকে ৫-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।