শুরুতেই অঘটনের শিকার আতলেতিকো

অঘটনের শিকার হয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের পথচলা শুরু হলো আতলেতিকো মাদ্রিদের। অলিম্পিয়াকোসের বিপক্ষে শেষ পর্যন্ত লড়াই করেও হার এড়াতে পারেনি গতবারের রানার্সআপরা। গ্রিসের দলটি জিতেছে ৩-২ গোলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 09:15 PM
Updated : 16 Sept 2014, 09:38 PM

প্রতিপক্ষের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে আতলেতিকো। ১৩তম মিনিটে অতিথিদের জালে বল ঢোকান ফরাসি ডিফেন্ডার আর্থার মাসুয়াকু। নেদারল্যান্ডসের মিডফিল্ডার ইব্রাহিম আফেলেয়ের কর্নার থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন মাসুয়াকু।

৩১তম মিনিটে অতিথিদের হতবাক করে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম গোলদাতা আফেলেই। ডি বক্সের মাঝখান থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

সাত মিনিট পর ব্যবধান কমায় আতলেতিকো। আর্জেন্টিনার ডিফেন্ডার ক্রিস্তিয়ান আনসালদির ক্রসে হেড করে গোলটি করেন ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মানজুকিচ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ধারাবাহিক আক্রমণে বেশ কবার গোলের সুযোগ তৈরি করে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু বারবারই ব্যর্থ হয় তারা।

৭৩তম মিনিটে ব্যবধান ৩-১ করে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলে গ্রিসের দলটি। ডি বক্সের মাঝখান থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন গ্রিক স্ট্রাইকার কোনস্তানতিনোস মিত্রোগ্লোউ।

নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট বাকি থাকতে আরেকবার ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলার আভাস দিয়েছিলেন আতলেতিকোর আন্তোনিও গ্রিজমান। স্পেনের মিডফিল্ডার কোকের পাস পেয়ে ছয় গজ দূর থেকে গোলটি করেন ফরাসি স্ট্রাইকার গ্রিজমান।

বাকি সময়ে সমতায় ফেরার কয়েকবার সুযোগও পেয়েছিল স্পেনের দলটি কিন্তু শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

'এ' গ্রুপের অন্য ম্যাচে ইতালির লিগ চ্যাম্পিয়ন ইউভেন্তুস ২-০ গোলে হারিয়েছে মালমোকে।

দারুণ এক জয় দিয়েই প্রথম দল হিসেবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার রেকর্ড গড়ার অভিযান শুরু করেছে ইউরোপের সফলতম দলটি।