আর্সেনালকে হারিয়ে প্রতিশোধ ডর্টমুন্ডের

মধুর প্রতিশোধ নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করেছে বরুসিয়া ডর্টমুন্ড। নিজেদের মাঠ সিগনাল ইদুনা পার্কে আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে জার্মানির দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 09:04 PM
Updated : 16 Sept 2014, 09:04 PM

মঙ্গলবার রাতে ‘ডি’ গ্রুপের খেলায় একটি করে গোল করেন চিরো ইম্মোবিলে ও পিয়েরে-এমরিক উবামইয়োঙ্গে।

গত মৌসুমে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ গ্রুপের লড়াই শেষে সমান পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছিল জার্মানির বরুসিয়া ও ইংল্যান্ডের আর্সেনাল। দুই লেগের মুখোমুখি লড়াইয়ে উভয় দলই প্রতিপক্ষের মাঠে জিতেছিল।

গতবার জিতলেও এবার প্রতিআক্রমণ নির্ভর রক্ষণাত্মক ফুটবলের কৌশল নিয়েছিলেন আর্সেনালের কোচ আর্সেন ভেঙ্গার। আর প্রতিশোধ নিতে মরিয়া বরুসিয়া শুরু থেকেই চেপে ধরে অতিথি দলটিকে।

তবে সাফল্যের জন্য প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জার্মানির দলটিকে।

৪৫তম মিনিটে নিজেদের সীমানা থেকে মাঝমাঠে বল পান ইম্মোবিলে। অনেকটা দৌড়ে ডি বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে আর্সেনালের জাল খুঁজে নেন ইতালির এই স্ট্রাইকার।

ব্যবধান বাড়াতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ডর্টমুন্ডকে। ৪৮তম মিনিটে পিয়েরে-এমরিক ব্যবধান দ্বিগুণ করে ফেলেন। কেভিনের বাড়ানো বলে বাঁ পায়ের শটে আর্সেনালের জালে জড়ান তিনি।

২-০ গোলে পিছিয়ে পড়ার পর ব্যবধান কমাতে চেষ্টার কোনো কমতি ছিল না আর্সেনালের। কিন্তু বরুসিয়ার গোলরক্ষক ভাইডেনফেলারকে পরাস্ত করতে পারেননি আলেক্সিস সানচেস, উইলশেয়ার, ওয়েলব্যাকরা।

ব্যবধান আরো বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ এসেছিল বরুসিয়ার সামনেও। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা।

‘ডি’ গ্রুপের অন্য খেলায় শেষ সময়ের নাটকীয়তায় নিজেদের মাঠে আন্ডারলেখটের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গালাতাসারাই।