শুরুতেই দুই চ্যাম্পিয়নের লড়াই

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের প্রথম রাউন্ডেই মুখোমুখি লড়াইয়ে নামছে দুই দেশের দুই চ্যাম্পিয়ন। ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2014, 05:04 PM
Updated : 16 Sept 2014, 05:04 PM

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় মুখোমুখি হবে এই দুই দল।

ইউরোপ সেরার লড়াইয়ে গত মৌসুমেও একই গ্রুপে পড়েছিল বায়ার্ন ও সিটি। সেবার দুই লেগের মুখোমুখি লড়াইয়ে দুটি দলই প্রতিপক্ষের মাঠে জিতেছিল।

নিজেদের মাঠে সিটির কাছে গতবারের ওই হারেই উয়েফা চাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচ জয়ের রেকর্ড আর বাড়েনি ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন বায়ার্নের।

তাই আলিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্ন সমর্থকদের মনে এক বছর আগে ঘরের মাঠে হারের প্রতিশোধের একটা চাওয়া না থেকে পারে না। তবে জয় দিয়ে শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে পথচলা শুরু করতে কিছুটা সমস্যার মধ্য দিয়েই যেতে হচ্ছে কোচ পেপ গার্দিওলাকে। চোট ও ফিটনেস সমস্যার কারণে অনেক খেলোয়াড়কে এই ম্যাচে পাবেন না তিনি।

চোটের কারণে খেলতে পারবেন না অভিজ্ঞ ফরোয়ার্ড ফ্রাঙ্ক রিবেরি। এছাড়া দলে নেই দুই মিডফিল্ডার স্পেনের থিয়াগো আলকানতারা ও জার্মানির বাস্টিয়ান শোয়াইনস্টাইগার এবং দুই ডিফেন্ডার জার্মানির হোলগা বাটসটুবা ও ব্রাজিলের রাফিনিয়া। হাঁটুর সমস্যার কারণে রোববার অনুশীলন করতে না পারা ডাচ ফরোয়ার্ড আরিয়েন রবেনকে নিয়েও অনিশ্চয়তা আছে।

এতসব সমস্যার ভিড়ে সিটির বিপক্ষে তাই জিততে হলে নিজেদের আরো উন্নতি করতে হবে বলে মনে করেন বায়ার্নের অধিনায়ক ফিলিপ লাম।

এদিকে সিটি শিবিরে তেমন কোনো চোট সমস্যা না থাকলেও নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না আর্জেন্টিনার ডিফেন্ডার পাবলো সাবালেতা।

ওই একই কারণে ডাগআউটে থাকতে পারবেন না দলটির কোচ মানুয়েল পেল্লেগ্রিনিও। তবে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

তার মতে, জায়গা ও পরিস্থিতির বিচারে তার দলের খেলা পাল্টায় না।

“আর যদি এভাবে আমরা খেলতে পারি তাহলে বায়ার্নের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই হবে।”