অঘটনের শিকার লিভারপুল

এবার নিজেদের মাঠেই হেরে গেল লিভারপুল। তাও আবার তুলনামুলক ছোট দল অ্যাস্টল ভিলার বিপক্ষে। বার্মিংহ্যামের দলটির কাছে একমাত্র গোলে হেরেছে গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2014, 07:22 PM
Updated : 13 Sept 2014, 07:22 PM

এবারের লিগে গতবারের রানার্সআপ লিভারপুলের এটা দ্বিতীয় হার। দ্বিতীয় ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে ৩-১ গোলে হেরেছিল দলটি।

শনিবার নিজেদের মাঠ অ্যানফিল্ডে নবম মিনিটেই গ্যাব্রিয়েল অ্যাগবোনলাহোরের গোলে পিছিয়ে পড়ে লিভারপুল। গোলটির উৎস কর্নার থেকে।

জটলার মধ্যে এক সতীর্থের হেড থেকে বল পান ওই ইংলিশ ফরোয়ার্ড। বলের নিয়ন্ত্রণ নেয়ার আগেই অবশ্য পড়ে গিয়েছিলেন তিনি কিন্তু ওই অবস্থাতেই ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন অ্যাগবোনলাহোর।

বিরতির দুই মিনিট আগে সমতায় ফিরতে পারতো লিভারপুল। কিন্তু ২৫ গজ দূর থেকে মিডফিল্ডার অ্যাডাম লালানার শটটি গোলপোস্টের কয়েক ইঞ্চি দূর দিয়ে চলে যায়।

দুর্ভাগ্যের কারণে স্বাগতিকরা আরেকবার হতাশায় পোড়ে ৮১তম মিনিটে। ডি বক্সের বাঁ দিক থেকে কোনাকুনি দারুণ একটা শট নিয়েছিলেন ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কতিনিয়ো। কিন্তু তার প্রচেষ্টা গোলেপোস্টে বাধা পায়।

হার এড়াতে মরিয়া লিভারপুল শেষের দিকে আরো কয়েকবার আক্রমণ করেছিল। তবে গোলের তেমন নিশ্চিত কোনো সুযোগই তৈরি করতে পারেনি ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।

দিনের প্রথম ম্যাচে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির মধ্যে দারুণ নাটকীয়তায় ভরা দিনের প্রথম ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি না পারলেও জয়ের ধারা অব্যাহত রেখেছে চেলসি। দিয়েগো কস্তার হ্যাটট্রিকে সোয়ানসি সিটিকে ৪-২ ব্যবধানে হারায় তারা।

চার ম্যাচের সবকটি জিতে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে জোসে মরিনিয়োর দলটি।

আর লিভারপুলকে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে এখন পর্যন্ত অপরাজিত অ্যাস্টন ভিলা। ৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে নেমে গেছে লিভারপুল। আর্সেনালের পয়েন্টও ৬; কিন্তু গোল ব্যবধানে এগিয়ে সপ্তম স্থানে আছে তারা।

পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭।

দিনের অন্যান্য ম্যাচে সাউথহ্যাম্পটন ৪-০ গোলে নিউক্যাসল ইউনাইটেডকে, লেস্টার সিটি একমাত্র গোলে স্টোক সিটিকে এবং এভারটন ২-০ গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়েছে।