রোনালদিনিয়োর মেক্সিকো জয়ের অভিলাষ

নিজের নতুন দল কেরেতারোতে পা রেখেই একটি স্বপ্নের কথা জানিয়েছেন রোনালদিনিয়ো। মেক্সিকোর এই ক্লাবের সমর্থকদের শিরোপা জেতানোর প্রতিশ্রুতি দিয়েছেন ব্রাজিলের সাবেক তারকা।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2014, 11:37 AM
Updated : 13 Sept 2014, 11:37 AM

কেরেতারোর সঙ্গে দুই বছরের চুক্তি করার পর শুক্রবারই প্রথম সেখানে পা রাখেন ৩৪ বছর বয়সী রোনালদিনিয়ো। নিজের সৌভাগ্যের প্রতীক মনে করা ৪৯ নম্বর জার্সি গায়ে তোলার পর ক্লাবটির হয়ে শিরোপা জয়ের স্বপ্নের কথা বলেন বার্সেলোনা ও এসি মিলানের সাবেক প্লেমেকার।

“মেক্সিকোতে এর আগে আমি কখনোই কিছু জিতিনি এবং এ কারণেই এখানে এসেছি। আমি আমার দলকে কিছু জেতাতে সাহায্য করতে লড়াই করতে যাচ্ছি।”

গত জুলাই মাসে ব্রাজিলের ক্লাব আতলেতিকো মিনেইরোর সঙ্গে চুক্তি বাতিল করে মুক্ত খেলোয়াড় হন রোনালদিনিয়ো। তখন থেকেই মনমতো ক্লাব খুঁজছিলেন তিনি।

এরপর ভারতের সুপার লিগের দল থেকে ইংল্যান্ডের ষষ্ঠ বিভাগের ক্লাব; নতুন ঠিকানায় রোনালদিনিয়োর যাওয়া নিয়ে অনেক আলোচনাই হয়। সব গুঞ্জন চাপা দিয়ে ব্রাজিলের সাবেক তারকা নাম লেখান মেক্সিকোর প্রথম বিভাগের এই ক্লাবে।

মেক্সিকোয় আসার ব্যাখ্যাও দেন ব্রাজিলের হয়ে ২০১০ বিশ্বকাপ জেতা রোনালদিনিয়ো।

“বিশ্বের প্রায় সব জায়গার দলের সঙ্গে চুক্তি করার সুযোগ ছিল আমার। কিন্তু আমি সবসময় এখানে থাকার কল্পনা করতাম এবং আমি চাই আমার গল্পটা চলতে থাকুক।”

দুইবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পরের কথায় কেরেতারোর সমর্থকরা আশান্বিত হতেই পারেন।

“আমি যতগুলো দলে খেলেছি, সব দলেই চ্যাম্পিয়ন হয়েছি। উচ্চাকাঙ্খায় পরিপূর্ণ এক খেলোয়াড় আমি। আমি এই ক্লাবের হয়ে ইতিহাস গড়তে চাই।”

অন্তত এ মৌসুমে কেরেতারোকে শিরোপা জেতানোর কাজটা রোনালদিনিয়োর জন্য একটু কঠিনই হবে। এই মুহূর্তে লিগা এমএক্সে অষ্টম স্থানে আছে তারা। ৭ ম্যাচে ৩টি জয় আর একটি ড্র নিয়ে তাদের পয়েন্ট ১০।

তবে রোনালদিনিয়ো সমর্থকদের প্রতিশ্রুতি দিলেন, নিজের সর্বাত্মক চেষ্টাটাই করবেন তিনি।

“আমি আমার সামর্থ্যের সেরা পারফর্মটাই করতে যাচ্ছি। এই দলটির নাম ফোটাতে আমি আমার সর্বস্ব দিতে চাই।”