চুক্তিতে খুশি ম্যানইউ, ফালকাও

দল-বদলের শেষ সময়ে এসে রাদামেল ফালকাওকে দলে নিতে পারায় ভীষণ খুশি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ লুইস ফন গাল। ইংল্যান্ডের জনপ্রিয় ক্লাবটিতে যোগ দিতে পেরে কলম্বিয়ার এই স্ট্রাইকারও উৎফুল্ল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2014, 10:40 AM
Updated : 2 Sept 2014, 10:40 AM

দল বদলের শেষ দিন সোমবার ফরাসি ক্লাব মোনাকো থেকে ফালকাওকে এক বছরের ধারে নিয়েছে ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটিতে যোগ দিতে পেরেই উৎফুল্ল ২৮ বছর বয়সী ফালকাও।

ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েবসাইটে ফালকাও বলেন, “ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্বের সবচেয়ে বড় ক্লাব আর পরিষ্কারভাবেই তারা আবারো শীর্ষে ফিরতে বদ্ধপরিকর। লু্ইস ফন গালের সঙ্গে কাজ করতে এবং ক্লাবের ইতিহাসের সারা জাগানো এই সময়ে দলের সাফল্যে অবদান রাখতে আমি মুখিয়ে আছি।"

গত মৌসুম জুড়ে ব্যর্থতার গণ্ডিতে বন্দি ইউনাইটেড ইংলিশ প্রিমিয়ার লিগের ওই আসরে সপ্তম হয়েছিল। তারপর থেকেই সাফল্য ফিরিয়ে আনতে মরিয়া হয়ে ওঠে দলটি। নতুন করে দল সাজাতে ব্রিটিশ ট্রান্সফার ফির রেকর্ড ভেঙে আনহেল দি মারিয়াকে কদিন আগে রিয়াল মাদ্রিদ থেকে কিনে নেয় তারা। আর এবার ফালকাওকে নিল তারা।

আপাতত এক বছরের জন্য ফালকাওকে ধারে নিলেও মোনাকোর সঙ্গে চুক্তিতে তাকে পরে কিনে নেয়ারও সুযোগ থাকছে ২০বারের ইপিএল চ্যাম্পিয়নদের সামনে।

ফালকাওকে পেতে স্পেনের রিয়াল মাদ্রিদ, ইতালির ইউভেন্তুস আর ইংল্যান্ডের আর্সেনালের মধ্যে ত্রিমুখী লড়াইয়ের গুঞ্জন ছিল। তাই ফালকাওকে পেয়ে ডাচ কোচ ফন গালের খুশি যেন আর ধরছে না।

“এই মৌসুমের জন্য ধারে রাদামেল (ফালকাও) আমাদের সঙ্গে যোগ দেওয়ায় আমি উৎফুল্ল।”

ফন গাল মনে করেন, ফুটবলে সেরা গোলদাতার মধ্যে একজন ফালকাও। ম্যাচপ্রতি তার গোলে অনুপাতই তা প্রমাণ করে। এমন ভালো মানের একজন খেলোয়াড়কে দলে নেয়ার সুযোগ তিনি হাতছাড়া করেননি।

ফালকাওকে পেতে ইউনাইটেডকে কি পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে তা দুই ক্লাবের কেউই জানায়নি। তবে ব্রিটিশ গণমাধ্যমে বলা হচ্ছে, ফালকাওকে নিতে ৬০ লাখ পাউন্ড খরচ হয়েছে ইউনাইটেডের।

৫ কোটি পাউন্ডে গত মৌসুমে আতলেতিকো মাদ্রিদ থেকে মোনাকোতে যোগ দেন ফালকাও। মৌসুমের শেষ দিকে চোটে পড়ায় ব্রাজিল বিশ্বকাপে খেলতে পারেননি কলম্বিয়ার অন্যতম বড় তারকা। এর আগে মোনোকোর হয়ে ২০ ম্যাচে ১১ গোল করেন তিনি।

এই মৌসুমে মোনোকোর ৩ ম্যাচে ২ গোল করেন ফালকাও।