ইউনাইটেডে দি মারিয়ার পর ফালকাও

আর্জেন্টিনার আনহেল দি মারিয়ার পর কলম্বিয়ার তারকা স্ট্রাইকার রামাদেল ফালকাওকেও দলে টানল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দল বদলের শেষ দিনে ইংল্যান্ডের জনপ্রিয় ক্লাবটি ফালকাওকে মোনাকো থেকে পেয়েছে এক বছরের ধারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2014, 11:48 AM
Updated : 2 Sept 2014, 06:22 AM

ফালকাওকে পেতে স্পেনের রিয়াল মাদ্রিদ, ইতালির ইউভেন্তুস আর ইংল্যান্ডের আর্সেনালের মধ্যে ত্রিমুখী লড়াইয়ের গুঞ্জন ছিল। তবে সোমবার বৃটিশ গণমাধ্যমগুলো জানায়, শেষ পর্যন্ত কলম্বিয়ার এই স্ট্রাইকারকে পেতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেডে।

সোমবার ম্যানচেস্টার ইউনাইটেড প্রথমে টুইটে ও পরে তাদের ওয়েবসাইটে ফালকাওকে নেয়ার বিষয়টি জানায়। ২৮ বছর বয়সী এই ফুটবলারকে ইউনাইটেড আপাতত এক বছরের জন্য ধারে নিলেও মোনাকোর সঙ্গে চুক্তিতে তাকে পরে কিনে নেয়ারও সুযোগ থাকছে।

চুক্তির টাকার অঙ্ক দুই ক্লাবের কেউই জানায়নি। তবে ব্রিটিশ গণমাধ্যমে বলা হচ্ছে, ফালকাওকে নিতে ৬০ লাখ পাউন্ড খরচ হয়েছে ইউনাইটেডের।

৫ কোটি পাউন্ডে গত মৌসুমে আতলেতিকো মাদ্রিদ থেকে মোনাকোতে যোগ দেন ফালকাও। মৌসুমের শেষ দিকে চোটে পড়ায় ব্রাজিল বিশ্বকাপে খেলতে পারেননি কলম্বিয়ার অন্যতম বড় তারকা। এর আগে মোনোকোর হয়ে ২০ ম্যাচে ১১ গোল করেন তিনি।

এই মৌসুমে মোনোকোর ৩ ম্যাচে ২ গোল করেন ফালকাও। তবে গত শনিবার লিলের বিপক্ষে ম্যাচে তাকে দলেই রাখা হয়নি। এরপর তার রিয়াল মাদ্রিদে ধারে খেলতে যাওয়ার গুঞ্জনে জোর হাওয়া লাগে। শেষ পর্যন্ত মাদ্রিদ নয়, ফালকাও ইউনাইটেডেই নাম লেখালেন।