এগিয়ে থেকেও হারের লজ্জায় রিয়াল

দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দেয়ার পরও শুরুটা ছিল দুর্দান্ত। কিন্তু ম্যাচের ১১ মিনিটের মধ্যে দুই গোল দেয়া রিয়াল মাদ্রিদকে মাটিতে নামালো রিয়াল সোসিয়েদাদ। স্পেনের সবচেয়ে সফল ক্লাবটিকে তারা উপহার দিল ৪-২ গোলে হারের লজ্জা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 09:22 PM
Updated : 31 August 2014, 09:25 PM

এবারই প্রথম স্পেনের শীর্ষ লিগে আসা দল এইবারের কাছে ১-০ গোলে হেরে শুরুটা ভালো হয়নি রিয়াল সোসিয়েদাদের। কিন্তু দ্বিতীয় ম্যাচেই কার্লো আনচেলোত্তির তারকা খচিত দলকে হারিয়ে চমকে দিল তারা।

রোববার রিয়াল সোসিয়েদাদের জয়ে বড় অবদান দাভিদ সুরুতুসার। দুটি গোল করেন তিনি। আর একটি করে গোল করেন ইনিগো মার্তিনেস ও কার্লোস ভেলা। আর রিয়াল মাদ্রিদকে দুই গোলের ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন সের্হিও রামোস ও গ্যারেথ বেল।

পঞ্চম মিনিটেই দলকে এগিয়ে নেন রামোস। টনি ক্রুসের কর্নারকে গোলে পরিণত করে এই তারকা ডিফেন্ডার।

পাঁচ মিনিট পর ব্যবধান প্রায় দ্বিগুণ করে ফেলছিলেন রামোস। তার ফ্রি-কিক ক্রসবারে লেগে হতাশ হতে হয় অতিথিদের। তবে পরের মিনিটেই দশবারের ইউরোপ সেরাদের উচ্ছ্বাসে মাতান বেল।

লুকা মদরিচের পাস থেকে বিপজ্জনক জায়গা বল পান বেল। সেখান থেকে রিয়াল সোসিয়েদাদের জাল খুঁজে পেতে কোনো সমস্যা হয়নি ওয়েলস তারকার।

ব্যবধান বাড়ানোর আরো সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি তারা। বরং শুরুতে এলোমেলো ফুটবল খেললেও ক্রমশ নিজেদের গুছিয়ে নেয় রিয়াল সোসিয়েদাদ। এরপরই খেলার চিত্রটা পাল্টে যায়।
৩৫তম মিনিটে অধিনায়ক চাবি প্রিতোর ফ্লিক থেকে বল পান মার্তিনেস। তার গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা।
ছয় মিনিট পর ম্যাচে সমতা ফেরান সুরুতুসা। দে লা বেলার ক্রসকে গোলে পরিণত করেন এই স্পেন মিডফিল্ডার।
২-২ সমতায় বিরতিতে যাওয়া দুই দলই জয়ের জন্য মরিয়া হয়ে উঠে দ্বিতীয়ার্ধে। কিন্তু শুরুর ছন্দে আর ফিরতে পারেনি রিয়াল মাদ্রিদ।
৬৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে এগিয়ে নেন সুরুতুসা। সের্হিও কানালেসের ক্রস থেকে এবারো জালে জড়াতে কোনো ভুল হয়নি তার।
৭৫তম মিনিটে রিয়াল মাদ্রিদের রক্ষণভাগে একটি আলগা বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করে মেক্সিকোর এই স্ট্রাইকার ভেলা। ৪-২ গোলে পিছিয়ে থাকা রিয়াল আর গোল শোধ করতে পারেনি।