বার্সেলোনার কষ্টের জয়

লিগের প্রথম ম্যাচের মতো সহজ জয় মেলেনি বার্সেলোনার। লা লিগায় ভিয়ারিয়ালের মাঠ থেকে একমাত্র গোলের জয় নিয়ে ফিরেছে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 07:17 PM
Updated : 31 August 2014, 07:20 PM

গেল সপ্তাহে এলচের বিপক্ষে পুরো ম্যাচে দাপট দেখিয়ে ৩-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। আর ভিয়ারিয়ালের মাঠে রোববার শুরু থেকেই কঠিন লড়াই করতে হয় মেসিদের।

বল দখলে শুরু থেকে ঠিকই এগিয়ে ছিল বার্সেলোনা; কিন্তু স্বাগতিক রক্ষণের সামনে বারবারই মুখ থুবড়ে পড়ছিল তাদের আক্রমণগুলো।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সবচেয়ে সহজ সুযোগটি বার্সেলোনা পায় ২৮তম মিনিটে। ডান দিক থেকে নেয়া মেসির নীচু ফ্রি কিকটি প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে গোল প্রায় হয়েই যাচ্ছিল। শেষ মুহূর্তে অসাধারণ দক্ষতায় সেটা ঠেকিয়ে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ভাগ্যের জোরে বেঁচে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে নেয়া স্পেনের মিডফিল্ডার কানির ক্রস ঠেকাতে ডি বক্সের মধ্যে পা বাড়িয়ে দিয়েছিলেন বার্সেলোনার ফরাসি মিডফিল্ডার জেরেমি মাথিউ। তার পায়ে লেগে বল জালে না ঢুকে লাগে গোলপোস্টে।

৭২তম মিনিটে আবারো গোলপোস্টে বল লাগার হতাশায় ডোবে ভিয়ারিয়াল। এবার বাধা পায় স্পেনের মিডফিল্ডার তমাস পিনার শট।

চার মিনিট বাদে গোলপোস্ট হতাশায় ডোবায় বার্সেলোনাকে; মেসির আরেকটি প্রচেষ্টা বাধা পায়।

অবশেষে ৮১তম মিনিটে গোলখরা কাটে। বার্সেলোনাকে এগিয়ে দেন বদলি হিসেবে নামা সান্দ্রো রামিরেস। নেইমার-মেসির নৈপুণ্য গোলে পরিণত করেন স্পেনের এই স্ট্রাইকার।

ডি বক্সের বাইরে থেকে মেসিকে দারুণ একটা পাস দেন নেইমার। ওই পাস পেয়ে অনেকটা এগিয়ে গিয়ে একেবারে গোল লাইনের কাছ থেকে গোলরক্ষকের দু পায়ের মাঝ দিয়ে আড়াআড়ি বল বাড়ান মেসি। যাতে শুধু পা ছোঁয়ানোই বাকি ছিল রামিরেসের।

চোট কাটিয়ে ফেরা নেইমার এবারের লা লিগায় এদিনই প্রথম মাঠে নামেন। ৫৯তম মিনিটে মুনির এল হাদ্দাদির বদলি হিসেবে তাকে নামান কোচ।