গোলবন্যার ম্যাচে চেলসির বড় জয়

ম্যাচের শুরুতেই দুই গোল; দ্বিতীয়ার্ধে গোলবন্যা। ইংলিশ প্রিমিয়ার লিগে নাটকীয় ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য বড় ব্যবধানেই এভারটনকে হারিয়েছে চেলসি। গুডিসন পার্কে এসে ৬-৩ গোলে জিতেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 07:22 PM
Updated : 30 August 2014, 07:22 PM

লিগে চেলসির এটা টানা তৃতীয় জয়। নবাগত বার্নলিকে ৩-১ গোলে হারিয়ে লিগ শুরু করা চেলসি গত সপ্তাহে আরেক নবাগত লেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছিল।

শনিবার ম্যাচ শুরু হতে না হতেই দলকে এগিয়ে দেন দিয়েগো কস্তা। সেস ফাব্রেগাসের লম্বা পাস পেয়ে ডি বক্সের মধ্যে ঢুকে ৩৫তম সেকেন্ডে জালে বল পাঠান স্পেনের এই ফরোয়ার্ড।

দ্বিতীয় গোল পেতেও অপেক্ষা করতে হয়নি ‘ব্লুজ’ নামে পরিচিত দলটিকে। ব্রাজিলের মিডফিল্ডার রামিরেসের পাস থেকে ডি বক্সের মাঝ থেকে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুন করেন সার্বিয়ার ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচ।

তিন মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গেলেও আক্রমণের ধার একটুও কমায়নি চেলসি। তবে প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি তারা। উল্টো ৪৫তম মিনিটে দারুণ এক হেডে ব্যবধান কমান বেলজিয়ামের স্ট্রাইকার কেভিন মিরালাস।

বিরতির পর আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই আরো জমে ওঠে। ১০ মিনিটের ব্যবধানে পাঁচবার জালে বল ঢোকে; তিনবার এভারটনের আর দুবার চেলসির জালে।

৬৭ মিনিটে গোলবন্যার সূচনা এভারটনের আত্মঘাতী গোলে। আইরিশ ডিফেন্ডার সিমাস কোলেমান নিজেদের জালেই বল জড়িয়ে দেন।

৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ার দুই মিনিট পরেই একটি গোল পরিশোধ করেন স্বাগতিকদের স্কটিশ ফরোয়ার্ড স্টিভেন নাইস্মিথ।

পাঁচ মিনিট পরেই নেমানিয়া মাতিচের দুর্দান্ত শটে আবারো দুই গোলে এগিয়ে যায় চেলসি (৪-২)। ডি বক্সের বাইরে থেকে লক্ষভেদ করেন সার্বিয়ার এই মিডফিল্ডার।

দুই মিনিট পর ডি বক্সের মধ্য থেকে হেড করে ব্যবধান আবারো এক গোলে (৪-৩) নামিয়ে আনেন চেলসি থেকে এ মৌসুমেই এভারটনে যোগ দেয়া স্ট্রাইকার স্যামুয়েল এতো।

পরের মিনিটে আবারো চেলসির গোল। মাতিচের পাস পেয়ে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান ৫-৩ করেন রামিরেস। এরপর আর প্রতিরোধ গড়তে পারেনি এভারটন।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোল করে বড় জয় নিশ্চিত করেন কস্তা।

তিন ম্যাচে এটা কস্তার চতুর্থ গোল। আগের দুই ম্যাচেও একটি করে গোল করেছিলেন আতলেতিকো মাদ্রিদ থেকে এ মৌসুমেই চেলসিতে আসা এই ফরোয়ার্ড।

দিনের প্রথম ম্যাচে বার্নলির সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেড গোলশূন্য ড্র করে। আর ঘরের মাঠে স্টোক সিটির কাছে একমাত্র গোলে হেরে গেছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

শনিবার লিগের অন্যান্য খেলায় সোয়ানসি সিটি ৩-০ গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে, সাউথহ্যাম্পটন ৩-১ গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ও কুইন্স পার্ক রেঞ্জার্স ১-০ ব্যবধানে সান্ডারল্যান্ডকে হারিয়েছে।