অঘটনের শিকার চ্যাম্পিয়ন ম্যান সিটি

গত সপ্তাহে শক্তিশালী লিভারপুলকে সহজে হারানো ম্যানচেস্টার সিটি লিগের তৃতীয় রাউন্ডে এসেই হোঁচট খেল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে স্টোক সিটির কাছে একমাত্র গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 04:28 PM
Updated : 30 August 2014, 04:28 PM

নিউক্যাসল ইউনাইটেডকে তাদেরই মাঠে ২-০ গোলে হারানোর পর লিগে দ্বিতীয় ম্যাচে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছিল কোচ মানুয়েল পেল্লেগ্রিনির দল।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শনিবার দুর্বল প্রতিপক্ষের রক্ষণে শুরু থেকেই চড়াও হতে থাকে সিটির আক্রমণভাগ। প্রথমার্ধে গোল করার বেশ কবার সুযোগ পেয়েও গোল পায়নি তারা।

ওই সময়ে বল দখলে অতিথিরা পিছিয়ে থাকলেও গোলের সুযোগ তারাও দুবার পেয়েছিল।

ম্যাচের প্রথমার্ধের সিটি সবচেয়ে ভালো সুযোগটি পায় যোগ করা সময়ে। ডি বক্সের মধ্যে থেকে সতীর্থ ডিফেন্ডার আলেকসান্দার কোলারভের বাড়ানো বল ছোট ডির মধ্যে পেয়ে যান ইয়াইয়া তোরে।

কিন্তু কোত দি ভোয়ার (আইভরি কোস্ট) এই তারকা মিডফিল্ডারের বাঁ পায়ের শটটি ক্রসবারে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পাঁচ মিনিটের ব্যবধানে এগিয়ে যাওয়ার দুটি দারুণ সুযোগ পায় গত তিন মৌসুমে দুইবার লিগ জেতা সিটি। কিন্তু ডি বক্সের মধ্যে থেকে দুই বারই ব্যর্থ হয় তারা। প্রথমে ফরাসি মিডফিল্ডার সামির নাসরির শট আর পরে তোরের শট ফিরিয়ে দেন স্টোক সিটির গোলরক্ষক।
তোরের ওই প্রচেষ্টা ব্যর্থ হয়ে যাওয়ার খানিক পরেই দুর্দান্ত এক পাল্টা আক্রমণ থেকে সিটিকে হতাশায় ডোবান মামে বিরাম দিউফ। মাঝমাঠের অনেক আগে থেকে বল পায়ে ক্ষীপ্র গতিতে প্রতিপক্ষের সবাইকে পেছনে ফেলে ডি বক্সের মধ্যে ঢুকে ডান পায়ের শটে লক্ষভেদ করেন সেনেগালের ওই ফরোয়ার্ড।
পিছিয়ে পড়ে আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে ম্যাচে ফিরতে মরিয়া সিটি। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিল তারা কিন্তু গোলের দেখা না পাওয়ায় হার এড়াতে পারেনি দলটি।
ইতিহাদ স্টেডিয়ামে স্টোক সিটির এটা প্রথম জয়।