বাংলাদেশকে হারিয়ে বদলা নিল নেপাল

নেপালের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে পারলো না বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নেপাল অনুর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ১-০ গোলে হেরে গেছে স্বাগতিকরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 02:39 PM
Updated : 29 August 2014, 03:38 PM

শুক্রবার সিলেট জেলা স্টেডিয়ামে অতিথিদের জয়সূচক গোলটি করেন সুশীল কেসি। সতীর্থের বাড়ানো ক্রসে ৭৮ মিনিটে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি।

পাল্টা আক্রমণ নির্ভর ফুটবল খেলা বাংলাদেশ সেরা সুযোগটা পায় সুশীলের গোলের একটু আগে। সোহেল রানার দুরপাল্লার শট পোস্টে লাগার পর নেপাল গোলরক্ষক দলকে বিপদমুক্ত করেন। আক্রমণাত্মক খেলা নেপালের সঙ্গে পরে আর পেরে ওঠেনি স্বাগতিকরা।

এই ম্যাচটি দিয়েই আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হলো সিলেট জেলা স্টেডিয়ামের। এ কারণেই উন্মাদনার কমতি ছিল না। স্টেডিয়ামে ছিল উপচে পড়া ভিড়। এমনকি সমর্থকেরা কোচদের সঙ্গে ডাগ আউটে দাঁড়িয়ে-বসেও খেলা দেখেছেন!

গ্যালারি ঠেলে সমর্থকেরা মাঠে চলে আসায় বিপত্তিও বেধেছিল। নিরাপত্তাহীনতার কথা বলে খেলতে চায়নি নেপাল অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। পরে অবশ্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কর্মকর্তাদের অনুরোধ আশ্বস্ত হয়ে খেলতে রাজি হয় তারা।

আর্মি স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে একই ব্যবধানে জিতেছিল বাংলাদেশ দল। ওই ম্যাচে বাংলাদেশের পক্ষে গোলটি করেছিলেন সোহেল রানা।

এশিয়ান গেমস ২০১৪'র প্রস্তুতি হিসেবে এই দুটি ম্যাচ খেললো বাংলাদেশ দল।

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে এশিয়ান গেমসের এবারের আসর। তবে প্রতিযোগিতার ফুটবল ইভেন্ট শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে।

ইনচনের এশিয়ান গেমসের ‘বি’ গ্রুপে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল খেলবে হংকং, উজবেকিস্তান ও সাফ চ্যাম্পিয়ন আফগানিস্তানের বিপক্ষে। ১৫ সেপ্টেম্বর হংকংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের লড়াই শুরু করবে লোডভিক ডি ক্রুইফের ছাত্ররা। ১৮ সেপ্টেম্বর উজবেকিস্তান এবং ২২ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।