আর্জেন্টিনার বিপক্ষে জার্মান দলে রয়েস, গোমেজ

আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য জার্মান দলে ডাক পেয়েছেন চোটের জন্য বিশ্বকাপ খেলতে না পারা মারিও গোমেস ও মার্কো রয়েস। অবসরে যাওয়া ও চোটে পড়া ফুটবলাররা বাদে ব্রাজিলে শিরোপা জেতা দলের সবাই আছেন ইওয়াখিম লুভের এই দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 01:16 PM
Updated : 29 August 2014, 01:16 PM

ব্রাজিল বিশ্বকাপের ফাইনালের দল দুটি জার্মানির ডুসেলডর্ফে আবার মুখোমুখি হবে আগামী ৩ সেপ্টেম্বর। এর চার দিন পর ডর্টমুন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ইউরো বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা।

ওই দুই ম্যাচের জন্য শুক্রবার ২১ সদস্যের দল ঘোষণা করেন জার্মান কোচ ইওয়াখিম লুভ। বিশ্বকাপ জেতা দলের ১৮ জনই আছেন নতুন এই দলে।

বিশ্বকাপ শেষে জাতীয় দলকে বিদায় জানিয়েছেন স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। তাই দেশের হয়ে ৫৯টি ম্যাচ খেলা আরেক স্ট্রাইকার গোমেজকে ফিরে পেয়ে ভীষণ খুশি কোচ লুভ।

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোয় দলে নেই বিশ্বকাপে খেলা ফিলিপ লাম ও ডিফেন্ডার পের মেরটেজাকার। আর চোটের কারণে ডাক পাননি ব্রাজিলে খেলা মিডফিল্ডার বাস্টিয়ান শোয়াইনস্টাইগার ও ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফি।

জার্মানি দল:
গোলরক্ষক: মানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ), রোমান ভাইডেনফেলার (বরুসিয়া ডর্টমুন্ড), রন-রবের্ট সিলের (হানোভার)।

ডিফেন্ডার: জেরম বোয়াটেং (বায়ার্ন মিউনিখ), এরিক ডুর্ম (বরুসিয়া ডর্টমুন্ড), কেভিন গ্রোসক্রেউৎস (বরুসিয়া ডর্টমুন্ড), বেনেডিক্ট হুভেডেস (শালকে), মাটস হুমেলস (বরুসিয়া ডর্টমুন্ড), আন্টোনিও রুইডিগার(স্টুটগার্ট), মাটথিয়াস গিন্টার (বরুসিয়া ডর্টমুন্ড)।

মিডফিল্ডার: উলিয়ান ড্রাক্সলার (শালকে), ক্রিস্টোফ ক্রামের (বরুসিয়া মনশেনগ্লাডবাখ), সামি খেদিরা (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), মেসুত ওজিল (আর্সেনাল), মার্কো রয়েস (বরুসিয়া ডর্টমুন্ড), আন্দ্রে শুরলে (চেলসি), লুকাস পোডলস্কি (আর্সেনাল)।

ফরোয়ার্ড:
মারিও গোটসে (বায়ার্ন মিউনিখ), মারিও গোমেজ (ফিওরেন্তিনা)।