চ্যাম্পিয়ন্স লিগে রেকর্ড গড়তে চান রোনালদো

রিয়াল মাদ্রিদের সামনে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার রেকর্ড গড়ার হাতছানি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দশম শিরোপা জেতা স্পেনের ক্লাবটি এই অভিযানে সফল হবে বলেই বিশ্বাস করেন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 08:58 AM
Updated : 29 August 2014, 08:58 AM

মোনাকোতে বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ড্রর দিনে ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার পান রোনালদো। এর আগে গ্রুপ পর্বের ড্রর পর চ্যাম্পিয়ন্স লিগে নিজের দলের সম্ভাবনা নিয়ে কথা বলেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

গত মৌসুমের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ তুলনামূলক সহজ গ্রুপেই পড়ে। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী পাঁচবারের চ্যম্পিয়ন লিভারপুল, সুইজারল্যান্ডের বাসেল ও বুলগেরিয়ার লুদোগোরেতস।

রোনালদো বললেন এবার রেকর্ড গড়ার অভিযান নিয়েই চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে নামবে তার দল।

“রিয়াল মাদ্রিদ আবার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, এটাই মূল লক্ষ্য।”

রোনালদো ঠিক জানেন, লক্ষ্যটা পূরণ হলে ইতিহাস হবে। আর এটা সম্ভব বলেই মনে করেন তিনি।

“একই দল কখনো টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি; তবে এটা সম্ভব জেনেই আমরা চেষ্টা করতে যাচ্ছি। কারণ, আমাদের ভালো একটি দল, ভালো কর্মী, খুব ভালো একজন কোচ আর দারুণ সমর্থক আছে... আমার মনে হয়, এটা সম্ভব।”

রোনালদো মনে করেন, রেকর্ড ১০ বারের চ্যম্পিয়ন রিয়াল তুলনামূলক সহজ গ্রুপ পেয়েছে। পুরানো প্রতিপক্ষ লিভারপুলের সঙ্গে তাদের মাঠ অ্যানফিল্ডে খেলতে উন্মুখ হয়ে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা।

“কাজটা কঠিন হবে, তবে সব দেখে মনে হচ্ছে গ্রুপটা দারুণ। রিয়াল মাদ্রিদের জন্য ভালোই হবে মনে হয়। আমরা জানি, লিভারপুর দারুণ এক দল। গত মৌসুমে তারা প্রিমিয়ার লিগ প্রায় জিতেই গিয়েছিল। তাদের মাঠে কঠিন এক ম্যাচই পেতে যাচ্ছি আমরা।”

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রোনালদো যেমন ফর্মে ছিলেন, এবারও সেরকম থাকলে কোনা বাধাই আর কঠিন থাকার কথা নয়। ১১ ম্যাচে ১৭ গোল করে চ্যাম্পিয়ন্স লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন রোনালদো।

এবারও তিনি এভাবে খেলতে পারলে রিয়াল মাদ্রিদের টানা দুবার শিরোপা জয়ও অসম্ভব নয়।