দি মারিয়ার স্বপ্নে ‘অনেক শিরোপা’

মাঠে নামার আগেই ওল্ড ট্র্যাফোর্ডে স্বপ্নের বীজ ছড়িয়ে দিলেন আনহেল দি মারিয়া। ব্রিটিশ ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কেনা নতুন এই ফরোয়ার্ড ক্লাবটিকে আবার চ্যাম্পিয়ন্স লিগে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন। একই সঙ্গে দলকে ‘অনেক শিরোপা’ জেতানোর স্বপ্নও দেখিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 06:55 AM
Updated : 29 August 2014, 06:55 AM

আর্জেন্টিনার এই ফরোয়ার্ডকে ৫ কোটি ৯৭ লাখ পাউন্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে দলে টানে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ইউনাইটেড।

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি গত মৌসুমে সপ্তম স্থানে থেকে লিগ শেষ করে। হারানো গৌরব ফিরিয়ে আনতে নেদারল্যান্ডসের কোচ লুইস ফন গালকে নিয়ে আসে তারা।

মৌসুম শুরুর প্রস্তুতি ম্যাচে ইউনাইটেড অসাধারণ খেললেও লিগে ফন গালের দল প্রথম দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্টই পায়। ক্যাপিটাল ওয়ান কাপে ইংলিশ ফুটবলের তৃতীয় ধাপের দল দুর্বল এমকে ডনসের কাছে ৪-০ গোলে হারে তারা।

ইউনাইটেডের সঙ্গে ‘অনেক শিরোপা’ জিতে তাদের আবার ‘গুরুত্বপূর্ণ একটি দলে’ পরিণত করার প্রতিশ্রুতি দেন দি মারিয়া।

“আমি দলটিকে পছন্দ করি এবং তারা চ্যাম্পিয়ন্স লিগে খেলছেনা জেনেও এখানে আসতে চেয়েছি। আমি দলকে চ্যাম্পিয়ন্স লিগে তুলতে সাহায্য করতে চাই। কোচ আমাকে ম্যানচেস্টার ইউনাইটেডে আনার জন্য বেছে নেয়ায় আমি খুশি।”

২৬ বছর বয়সী দি মারিয়ার ইউনাইটেড-অভিষেক হতে পারে শনিবার। এদিন বার্নলির বিপক্ষে খেলবে আত্মবিশ্বাসের তলানিতে নেমে যাওয়া ইউনাইটেড।

নতুন ক্লাবে সাত নম্বর জার্সি পরে খেলবেন দি মারিয়া। ইউনাইটেডে এর আগে এই জার্সি পরে খেলেছেন জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক কাঁতোনা, ডেভিড বেকহ্যাম ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকারা।

চুক্তি হওয়ার আগেই দি মারিয়াকে নিয়ে নিজের বিশ্বাসের কথা জানিয়েছিলেন ফন গাল। এই ডাচ কোচের বিশ্বাস, দি মারিয়া ইউনাইটেডকে ভালো ফল এনে দিতে পারবেন।