মেসিকে ‘কর্মক্ষেত্রের বন্ধু’ ভাবেন রোনালদো

লিওনেল মেসি আর ক্রিস্তিয়ানো রোনালদো - সময়ের এই সেরা দুই ফুটবলারকে মাঠের লড়াইয়ে সবসময়ই প্রতিপক্ষের ভূমিকায় দেখেছে ফুটবল বিশ্ব। মুখোমুখি লড়াই শেষেও কখনও তাদের মাঝে তেমন একটা সখ্যতা দেখা যায়নি। তাহলে কি মাঠের শত্রুতা মাঠের বাইরেও প্রভাব ফেলেছে। রোনালদো কিন্তু সেটা মানতে নারাজ; মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার কথা মেনে নিয়েও তাকে সহকর্মী, কর্মক্ষেত্রের বন্ধু ভাবেন পর্তুগিজ এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 02:51 PM
Updated : 28 August 2014, 02:51 PM

স্পেনের ক্রীড়া দৈনিক মার্কায় দেয়া সাক্ষাৎকারে মেসির সঙ্গে তার সম্পর্কের বিষয়ে কথা বলেন গতবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী রোনালদো।

রোনালদো-মেসি, কে সেরা তা নিয়ে বিতর্কের শেষ নেই। রোনালদো ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর থেকে ওই বিতর্ক আরো বাড়ে। প্রতিবছর লা লিগাসহ অন্য অনেক শিরোপার লড়াইয়ে তারা মাঠে মুখোমুখি হয়। ম্যাচ শেষের হার-জিতের পাশে কে কয়টা গোল করলো, বছর শেষে কে কার চেয়ে এগিয়ে- হিসেবের যেন শেষ নেই।

সেটা না হয় ভক্ত সমর্থকদের বাড়াবাড়ি কিন্তু তাই বলে সময়ের সেরা দুই ফুটবলারের ব্যক্তিগত সম্পর্কে প্রভাব ফেলবে? না, রোনালদোর মতে মাঠের লড়াইয়ের কোনো প্রভাব তাদের ব্যক্তিগত সম্পর্কে পড়েনি।

“আমরা সহকর্মী। কর্মক্ষেত্রে আমরা বন্ধু। হ্যা, ফুটবলের বাইরে আমাদের মধ্যে কোনো সম্পর্ক নেই; যেমনটা অন্য অনেক খেলোয়াড়ের সঙ্গেও নেই। সে তার ক্লাব ও জাতীয় দলের হয়ে সেরা খেলার চেষ্টা করে, আমিও তাই করি।"
নিজ নিজ ক্ষেত্রে সর্বোচ্চটা দিতে গিয়েই দুজনের মধ্যে একটা প্রতিদ্বন্দ্বিতা তৈরি হয়েছে বলে মনে করেন রোনালদো।
তারপরও ক্যারিয়ারের প্রায় শুরু থেকেই একই জনের সঙ্গে তুলনায় কি একটুও বিরক্ত বোধ করেন না রোনালদো?
রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড বলেন, “এখন এটা আমার জীবনেরই একটা অংশ। মানুষ আমাদের নিয়ে তুলনা করবেই, যেমনটা ফর্মুলা ওয়ানে ফেরারি ও মার্সিডিজের মধ্যে তারা তুলনা করে থাকে।”