ইংল্যান্ড দলে নতুন ৪ মুখ

ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার হতাশা কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছে ইংল্যান্ড। সে লক্ষ্যে আগামী মাসে দুটি ম্যাচের জন্য ওয়েইন রুনিকে অধিনায়ক করে ২২ সদস্যের দল ঘোষণা করেছেন দলটির কোচ রয় হজসন। এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন চার খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 12:11 PM
Updated : 28 August 2014, 12:53 PM

নতুন ডাক পাওয়া খেলোয়াড়েরা হলেন আর্সেনালের ১৯ বছর বয়সী ক্যালাম চেম্বার্স, নিউক্যাসলের মিডফিল্ডার জ্যাক কোলব্যাক, অ্যাস্টন ভিলার ফ্যাবিয়ান ডেলফ এবং টটেনহ্যাম হটস্পারের ডিফেন্ডার ড্যানি রোজ।

দলে ফিরেছেন চোটের কারণে বিশ্বকাপ না খেলতে পারা টটেনহ্যামের ফরোয়ার্ড অ্যান্ড্রোস টাউনসেন্ড।

আগামী বুধবার নরওয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার পর বাসেলের উদ্দেশে রওনা দেবে ইংল্যান্ডের এই দলটি। ওখানে সুইজারল্যান্ডের বিপক্ষে ইউরো ২০১৬’র বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবে তারা।

তারকা স্ট্রাইকার রুনিকে অধিনায়ক করার বিষয়ে হজসন বলেন, “আমি অনেক চিন্তা করেছি, কিন্তু ওয়েইন রুনিই আমার পছন্দ। খেলার প্রতি তার দায়বদ্ধতা ও অভিজ্ঞতার কারণে এটা তারই প্রাপ্য।”

আর জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পেয়ে নিজেকে গর্বিত মনে করছেন ম্যানচেস্টার ইউনাইটেডের রুনি। এতে তার একটা স্বপ্ন পূরণ হয়েছে বলেও জানান ২৮ বছর বয়সী এই ফুটবলার।

ইংল্যান্ড দল:

গোলরক্ষক: জো হার্ট (ম্যানচেস্টার সিটি), বেন ফস্টার (ওয়েস্ট ব্রমউইচ), ফ্রেজার ফর্স্টার (সাউথহ্যাম্পটন)।

ডিফেন্ডার: লেইটন বেইনস (এভারটন), গ্যারি কাহিল (চেলসি), ক্যালাম চেম্বার্স (আর্সেনাল), ফিল জাগিয়েলকা (এভারটন), ফিল জোন্স (ম্যানচেস্টার ইউনাইটেড), ড্যানি রোস (টটেনহ্যাম), জন স্টোনস (এভারটন)।

মিডফিল্ডার: জ্যাক কোলব্যাক (নিউক্যাসল ইউনাইটেড), ফাবিয়ান ডেলফ (অ্যাস্টন ভিলা), জর্ডান হেন্ডারসন (লিভারপুল), জেমস মিলনার (ম্যানচেস্টার সিটি), অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন (আর্সেনাল), রাহিম স্টার্লিং (লিভারপুল), অ্যান্ড্রোস টাউনসেন্ড (টটেনহ্যাম), জ্যাক উইলশেয়ার (আর্সেনাল)।

ফরোয়ার্ড: রিকি ল্যাম্বার্ট (লিভারপুল), ওয়েইন রুনি (ম্যানচেস্টার ইউনাইটেড), ড্যানিয়েল স্টারিজ (লিভারপুল), ড্যানি ওয়েলব্যাক (ম্যানচেস্টার ইউনাইটেড)।