রেকর্ড গড়েই দি মারিয়াকে নিল ম্যান ইউ

ট্রান্সফার ফির ব্রিটিশ রেকর্ড গড়েই রিয়াল মাদ্রিদ থেকে আনহেল দি মারিয়াকে দলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 07:10 PM
Updated : 26 August 2014, 07:11 PM

আর্জেন্টিনার এই তারকাকে দলে টানতে ৫ কোটি ৯৭ লাখ পাউন্ড খরচ হয়েছে বলে নিজেদের ওয়েবসাইটে জানায় ইংল্যান্ডের ক্লাবটি।

এর আগে ফের্নান্দো তোরেসকে কিনতে ব্রিটিশ ফুটবলে সর্বোচ্চ ট্রান্সফার রেকর্ডটি গড়েছিল চেলসি। ২০১১ সালে লিভারপুল থেকে স্পেনের এই ফরোয়ার্ডকে আনতে ৫ কোটি পাউন্ড খরচ করে চেলসি।

মঙ্গলবার সকালে ম্যানচেস্টারে মেডিক্যাল পরীক্ষা হয় দি মারিয়ার। পরে ইংল্যান্ডের সফলতম দলটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার পর দি মারিয়া বলেন, “ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে পেরে আমি খুব খুশি। স্পেনে আমি পুরোটা সময় উপভোগ করেছি। অনেক ক্লাবই আমার ব্যাপারে আগ্রহী ছিল কিন্তু ইউনাইটেডই একমাত্র ক্লাব যার জন্য আমি রিয়াল ছাড়তে পারি।”

আগামী শনিবার বার্নলির বিপক্ষে ম্যাচ দিয়ে দি মারিয়ার ইউনাইটেড-অভিষেক হতে পারে।

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ লুইস ফন গালের ওপর অগাধ আস্থা থাকা আর্জেন্টাইন তারকা উইঙ্গার জানান, নতুন ক্লাবের হয়ে খেলা শুরু করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন তিনি।
দি মারিয়ায় মুগ্ধ নেদারল্যান্ডসের সাবেক কোচ ফন গাল।
“আনহেল বিশ্বমানের মিডফিল্ডার। সবচেয়ে বড় কথা সে একজন টিম প্লেয়ার। তার প্রতিভা নিয়ে কোনো সন্দেহ নেই। সে খুব দ্রুত গতির আর দারুণ একজন বাঁ পায়ের খেলোয়াড়। জমাটরক্ষণেও সে ভীতি ছড়াতে পারে। তার ড্রিবলিং দক্ষতা আর প্রতিপক্ষকে পরাস্ত করার সামর্থ্য নয়ন জুড়ানো।”
দি মারিয়া বেনফিকা থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান ২০১০ সালে। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের দশম শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন তিনি।
তবে বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদ কলম্বিয়ার ফরোয়ার্ড হামেস রদ্রিগেসকে চুক্তিবদ্ধ করায় দি মারিয়ার দল ছাড়া নিয়ে গুঞ্জন ওঠে। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হলো।