লিভারপুলকে উড়িয়ে দিল ম্যান সিটি

লিভারপুলের মতো কঠিন প্রতিপক্ষেও ম্যানচেস্টার সিটির জয়রথ থামেনি। গতবারের রানার্সআপদের ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2014, 09:27 PM
Updated : 25 August 2014, 09:27 PM

গত মৌসুমে তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেসের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে পুরো মৌসুম জুড়েই অসাধারণ খেলে লিভারপুল। শিরোপা লড়াইয়েও শেষ পর্যন্ত বড় দাবিদার ছিল তারা। কিন্তু অ্যানফিল্ড ছেড়ে সুয়ারেস চলে যাওয়ায় এই ম্যাচে শুরু থেকেই ‘অল রেড’দের আক্রমণভাগে শূন্যতা দেখা যায়।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে সোমবার রাতে শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে সিটি। প্রথম আধা ঘণ্টায় গোল করার বেশ কয়েকটা সুযোগও তৈরি করে স্বাগতিকরা। কিন্তু প্রথম গোলের দেখা পেতে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের।

ডি বক্সের মধ্যে বল বিপদমুক্ত করতে গিয়ে লিভারপুলের ক্রোয়াট ডিফেন্ডার দেইয়ান লোভরেন হেড করেছিলেন। কিন্তু তার দুর্বল হেড থেকে বল পেয়ে যায় ফরোয়ার্ড স্তেভান ইয়োভেতিচ। গোলরক্ষকের দু পায়ের মধ্যে দিয়ে বল জালে পাঠাতে কোনো ভুল করেননি মন্টেনেগ্রোর এই খেলোয়াড়।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে সিটির দ্বিতীয় গোলটিও ইয়োভেতিচের। ডি বক্সের বাইরে ডান দিকে থাকা সামির নাসরির সঙ্গে বল দেয়া নেয়া করে ভেতরে ঢুকে দুর্দান্ত শটে লক্ষভেদ করেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়।

দারুণ ওই গোলের ১৪ মিনিট পর সিটির জয় নিশ্চিত করা গোলটি করেন সের্হিও আগুয়েরো। এদিন জেকোর বদলি হিসেবে নামার পর প্রথম বল পায়ে পেয়েই গোলটি করেন আর্জেন্টিনার ওই স্ট্রাইকার। স্পেনের মিডফিল্ডার হেসুস নাভাসের বাড়ানো বল থেকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

নির্ধারিত সময় শেষের ৭ মিনিট বাকি থাকতে লিভারপুলের সান্ত্বনার গোলটি আত্মঘাতী। গোলপোস্টের খুব কাছ থেকে ফরোয়ার্ড রিকি ল্যাম্বার্টের হেড সিটির গোলরক্ষক জো হার্ট ঠেকিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তা ডিফেন্ডার পাবলো সাবালেতার পায়ে লেগে জালে ঢুকে যায়।

এসি মিলান ছেড়ে সোমবারই লিভারপুলে যোগ দিয়েছেন ইতালির স্ট্রাইকার মারিও বালোতেল্লি। এই ম্যাচে তাই মাঠে নয়, গ্যালারিতে ছিলেন তিনি। সেখান থেকেই দেখলেন নতুন দলের হার।

গত সপ্তাহে নিউক্যাসল ইউনাইটেডকে তাদেরই মাঠে ২-০ গোলে হারায় কোচ মানুয়েল পেল্লেগ্রিনির শিষ্যরা। আর লিভারপুল ২-১ গোলে হারিয়েছিল সাউথহ্যাম্পটনকে।