রোনালদো-বেনজেমার গোলে রিয়ালের জয়

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মতো জয় দিয়েই লা লিগার নতুন মৌসুমের পথচলা শুরু করেছে রিয়াল মাদ্রিদ। নবাগত করদোবাকে ২-০ গোলে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2014, 08:12 PM
Updated : 25 August 2014, 08:12 PM

সোমবার রাতে করিম বেনজেমার গোলে এগিয়ে যাওয়া রিয়ালের জয় নিশ্চিত করেন গতবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী রোনালদো।

শারীরিকভাবে খেলার জন্য পুরোপুরি সুস্থ ছিলেন না পর্তুগিজ তারকা রোনালদো। তারপরও প্রথম একাদশেই তাকে মাঠে নামান কোচ কার্লো আনচেলত্তি। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবেউয়ের এই ম্যাচে ছিলেন ফরোয়ার্ড গ্যারেথ বেল ও দলের নতুন তারকা হামেস রদ্রিগেসও।

এতসব তারকার ভিড়ে ৩০তম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় রিয়াল। বায়ার্ন মিউনিখ থেকে এই মৌসুমেই রিয়ালে যোগ দেয়া টনি ক্রুসের কর্নার থেকে দারুণ হেড করে বল জালে জড়ান করিম বেনজেমা।

প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভুলে একরকম বিনা বাধায় বল পেয়ে যাওয়া বেনজেমার হেড থেকে বল গোলপোস্টে লেগে ভেতরে ঢোকে।

প্রথমার্ধে বলের ৬৬ শতাংশ দখল রাখা রিয়াল ওই এক গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের গতি অনেকটাই ধীর হয়ে যায়। তারই মাঝে ৬০তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েছিলেন ব্রাজিল বিশ্বকাপে ৬ গোল করে ‘গোল্ডেন বুট’ জেতা রদ্রিগেস। কিন্তু তার জোরালো শটটি ঠেকিয়ে দেন করদোবার গোলরক্ষক।

বাকি সময়ে স্বাগতিকরা কিছুটা ছন্দ হারানোয় ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল করদোবা; কিন্তু গোল করতে পারেনি তারা। খেলায় গতি হারালেও মাঠের দখলে কিন্তু শেষ পর্যন্ত নিজেদের আধিপত্য ধরে রাখে গতবারের ইউরোপ সেরারাই।

অবশেষে নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ইসকোর বাড়ানো বল থেকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন পর্তুগালের অধিনায়ক।

রোববার রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা এলচেকে ৩-০ গোলে হারিয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের লড়াই শুরু করে।

</div>  </p>