শেষের ২ গোলে শেষরক্ষা আর্সেনালের

এভারটনের বিপক্ষে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ সময়ের নাটকীয়তায় স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 07:15 PM
Updated : 23 August 2014, 07:15 PM

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। এভারটনের মাঠে খেলতে নেমে ১৯তম মিনিটেই সিমাস কোলেমানের গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। হেড থেকে লক্ষ্যভেদ করেন এই আইরিশ ডিফেন্ডার।

প্রথমার্ধে এমিরেটস স্টেডিয়ামের দলটির হতাশার এখানেই শেষ নয়। বিরতির কিছুক্ষণ আগে দারুণ এক গোল করে ব্যবধান ২-০ করেন এভারটনের ফরোয়ার্ড স্টিভেন ন্যাইস্মিথ।

তবে এই গোলটিতে বড় অবদান বেলজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকুর। মাঝ মাঠের আগে থেকে বল পায়ে আর্সেনালের এক খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দুর্দান্ত গতিতে ছুটে এসে ডি বক্সের ঠিক বাইরে থেকে অসাধারণ একটি পাস দেন লুকাকু। আর তা থেকেই বল জালে জড়ান স্কটিশ খেলোয়াড় নাইস্মিথ।

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের রক্ষণকে ব্যস্ত রাখে স্বাগতিকদের আক্রমণভাগ। মাঝে মধ্যে অতিথি দলটি বেশ কয়েকটা সুযোগ তৈরি করলেও ব্যর্থতা পিছু ছাড়ছিল না। অবশেষে নির্ধারিত সময় শেষের সাত মিনিট আগে ভাগ্য সহায় হয় কোচ আর্সেন ভেঙ্গারের শিষ্যদের।

স্পেনের মিডফিল্ডার কাসোরলার পাস থেকে ডান পায়ের শটে ব্যবধান কমান ওয়েলসের মিডফিল্ডার অ্যারন রামজি। আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে ম্যাচ বাঁচানো গোলটি করেন অলিভিয়ে জিরুদ। স্পেনের ডিফেন্ডার নাচো মনরিলের ক্রসে ডি বক্সের মাঝ থেকে হেড করে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার জিরুদ।