কস্তা, হ্যাজার্ডের গোলে চেলসির জয়

ঘরের মাঠেও জয় দিয়েই লিগের পথচলা শুরু করলো চেলসি। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নবাগত লেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 04:15 PM
Updated : 23 August 2014, 04:15 PM

গেল সপ্তাহে আরেক নবাগত বার্নলিকে ৩-১ গোলে হারিয়েছিল গত মৌসুমে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা দলটি।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধে চেলসির খেলোয়াড়দের তেমন একটা দাপট দেখা যায়নি। কয়েকটা সুযোগ পেয়েছিল ঠিকই কিন্তু সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয় দিয়েগো কস্তা, সেস ফাব্রেগাসরা।

১০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা লেস্টার সিটিও কয়েকটা সুযোগ পেয়েছিল কিন্তু গোল করতে ওরাও ব্যর্থ হওয়ায় গোলশূন্যভাবেই শেষ প্রথমার্ধ।

তবে দ্বিতীয়ার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ লড়াই জমে ওঠে। ৫৪তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেয়া ডিফেন্ডার ব্রানিস্লাভ ইভানোভিচের জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন সিটির গোলরক্ষক।

৬৩তম মিনিটে গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। ডি বক্সের মধ্যে থেকে লক্ষ্যভেদ করেন স্ট্রাইকার দিয়েগো কস্তা। এই মৌসুমেই আতলেতিকো মাদ্রিদ থেকে চেলসিতে আসা কস্তার লিগে এটা দ্বিতীয় গোল।

জোসে মরিনিয়োর দলের দ্বিতীয় গোলের দেখা পেতেও দেরি হয়নি। ৭৭তম মিনিটে ডি বক্সের ডান দিক থেকে বল পায়ে বেশ খানিকটা এগিয়ে এসে কোনাকুনি শটে জয় নিশ্চিত করেন বেলজিয়ামের মিডফিল্ডার এডেন হ্যাজার্ড।

দিনের অন্যান্য ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ৩-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে এবং সোয়ানসি সিটি ১-০ গোলে বার্নলিকে হারিয়েছে। অ্যাস্টন ভিলা-নিউক্যাসল ইউনাইটেড এবং সাউথহ্যাম্পটন-ওয়েস্ট ব্রুমউইচ অ্যালবিওন ম্যাচ দুটি গোলশূন্য ড্র হয়।