ফন গাল: রাজা থেকে শয়তান!

প্রতিযোগিতামূলক ম্যাচ শুরু হওয়ার আগে প্রীতি ম্যাচগুলোতে ম্যানচেস্টার ইউনাইটেডের দারুণ খেলার কৃতিত্ব দেয়া হচ্ছিল নতুন কোচ লুইস ফন গালকে। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে হারার পর এখন সমালোচনার তীর ধেয়ে আসছে নেদারল্যান্ডসের এই কোচের দিকে। এই সব সমালোচনা উড়িয়ে দিয়ে বিশ্বাস রাখতে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন ফন গাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 11:21 AM
Updated : 23 August 2014, 11:35 AM

ব্রিটেনের সংবাদমাধ্যমে নিজের সমালোচনা দেখে একটু যেন আশ্চর্যই হন ফন গাল।

“দুই সপ্তাহ আগে আমি ছিলাম ম্যানচেস্টারের রাজা এবং এখন আমি ম্যানচেস্টারের শয়তান। এটাই ফুটবল বিশ্ব এবং বিশেষ করে ফুটবল বিশ্বের গণমাধ্যম।”

রোববার দ্বিতীয় ম্যাচে সান্ডারল্যান্ডের বিপক্ষে খেলবে ইউনাইটেড। এর আগে শুক্রবার এক সংবাদ সম্মেলনে ফন গাল বলেন, “আমি মনে করি ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা বুদ্ধিমান। আমি আগেই বলেছি, খেলোয়াড় আর সমর্থকদের জন্য প্রথম তিনটা মাস কঠিন যাবে।”

মৌসুম শুরুর আগে প্রস্তুতি ম্যাচগুলো অসাধারণ কেটেছে ইউনাইটেডের। যুক্তরাষ্ট্রে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে শিরোপা জয়ের পথে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলকে হারায় তারা। দায়িত্ব নেয়ার পরপরই গত মৌসুমে বাজে ফল করা দলটিকে বদলে দেয়ায় সবাই ফন গালের প্রশংসায় মাতে।

কিন্তু ওল্ড ট্র্যাফোর্ডে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে সোয়ানসি সিটির কাছে ২-১ গোলে হেরে যাওয়ার পর এখন এর ঠিক উল্টোটাই হচ্ছে।

ফন গাল জানান, সুন্দর একটি দল গড়ার জন্যই ইউনাইটেড তাকে কোচ করে নিয়ে এসেছে। আর সুন্দর একটা দল পেতে হলে সবাইকে একটু অপেক্ষা করতেই হবে।