‘অপ্রয়োজনীয়’ দি মারিয়া!

স্পেনের সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচে রিয়াল মাদ্রিদের দলেই ছিলেন না আনহেল দি মারিয়া। আর্জেন্টিনার ফরোয়ার্ডের রিয়াল ছাড়ার গুঞ্জনের পালে এতে জোর হাওয়া লেগেছে। তবে আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছেন, ম্যাচে দি মারিয়াকে তাদের প্রয়োজনই ছিল না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 07:28 AM
Updated : 23 August 2014, 07:28 AM

শুক্রবার রাতে আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে দ্বিতীয় লেগে ১-০ গোলে হেরে সুপার কাপের শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে রিয়াল মাদ্রিদের।

ক্রিস্তিয়ানো রোনালদো দ্বিতীয়ার্ধে নেমেও দলকে জেতাতে পারেননি। ইসকো আর মার্সেলোও বদলি হিসেবে মাঠে নামেন। দলে ছিলেন না বলে দি মারিয়াকে দেখাই যায়নি।

এ ম্যাচের আগে আনচেলত্তি জানিয়েছিলেন, দি মারিয়া রিয়াল মাদ্রিদ ছেড়ে যেতে চাইছেন। আতলেতিকোর বিপক্ষে তার দলে না থাকায় আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের রিয়াল ছাড়া নিয়ে গুঞ্জন আরো বেগ পেল।

ম্যাচ শেষে আনচেলত্তি অবশ্য গুঞ্জনে জল ঢালার চেষ্টা করেন।

“এটা কৌশলগত একটা সিদ্ধান্ত ছিল। আজ (শুক্রবার) দি মারিয়াকে আমাদের প্রয়োজন ছিল না।”

সুপার কাপে হেরে যাওয়ার পেছনে দি মারিয়ার অনুপস্থিতির বদলে দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলাকেই কারণ বলে উল্লেখ করেন আনচেলত্তি।

“প্রথমার্ধে আমরা অনেক উঁচু মানের ফুটবল খেলেছি। কিন্তু দ্বিতীয়ার্ধে আতলেতিকোকে বেশি সুযোগ দিয়েছি। আমরা খেলার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি।”