উরুগুয়ে দলে নেই সুয়ারেস, ফোরলান

ব্রাজিল বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নামতে যাওয়া উরুগুয়ে দল থেকে বাদ পড়েছেন লুইস সুয়ারেস ও দিয়েগো ফোরলান। জায়গা পাননি বিশ্বকাপে দলের নেতৃত্বে থাকা দিয়েগো লুগানও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2014, 08:23 AM
Updated : 22 August 2014, 09:56 AM

আগামী মাসে এশিয়ার মাটিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে লাতিন আমেরিকার দেশটি। ৫ সেপ্টেম্বর জাপানের বিপক্ষে এবং তার চার দিন পর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলবে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়া উরুগুয়ে।

ওই দুই প্রীতি ম্যাচের জন্য বৃহস্পতিবার ২৯ সদস্যের দল ঘোষণা করে উরুগুয়ে। বিশ্বকাপ দলের ১৮ জন আছেন এই দলে। বাকি ১১ জনের মধ্যে সাত জন এবারই প্রথম জাতীয় দলে ডাক পেল।

বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ইতালির জর্জো কিয়েল্লিনিকে কামড় দেয়ায় সুয়ারেসকে যেকোনো ধরণের ফুটবলে চার মাস ও আন্তর্জাতিক ফুটবলে ৯ ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। পরে সুয়ারেসের আপিলের প্রেক্ষিতে আন্তর্জাতিক ক্রীড়া আদালত পুরনো শাস্তি বহাল রাখলেও তারকা এই স্ট্রাইকারকে 'অনানুষ্ঠানিক' ম্যাচ খেলার অনুমতি দেয় সংস্থাটি।

সে হিসেবে জাপান ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দুটি খেলতে তার আইনত কোনো বাধা ছিল না। কিন্তু বিশ্বকাপে পাওয়া শাস্তির পর গত দেড় মাসে ক্লাব বার্সেলোনার হয়ে মাত্র ১৫ মিনিট খেলেন তিনি। যথেষ্ট ম্যাচ অনুশীলনের অভাবের কারণেই হয়ত তাকে দলে রাখেননি কোচ অস্কার তাবারেস।
দেশটির বোর্ডের পক্ষ থেকে অবশ্য সুয়ারেসকে বাদ দেয়ার কোনো কারণ দেখানো হয়নি। তেমনি অভিজ্ঞ দুই খেলোয়াড় ফোরলান ও লুগানোকে দলে না রাখার পেছনের কোনো কারণও জানাননি কোচ তাবারেস।