বার্সেলোনায় খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা বহাল

২০১৬ সালের জানুয়ারি পর্যন্ত কোনো খেলোয়াড় কিনতে পারবে না বার্সেলোনা। খেলোয়াড় কেনায় ফিফার নিষেধাজ্ঞার বিরুদ্ধে বার্সেলোনার আপিল খারিজ হয়ে যাওয়ায় দলটির উপর দেয়া এই শাস্তি বহাল থাকলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 02:13 PM
Updated : 20 August 2014, 02:33 PM

১৮ বছরের কম বয়সী আন্তর্জাতিক ফুটবলার কেনার নিয়ম ভাঙায় গত এপ্রিলে স্পেনের দলটিকে শাস্তি দেয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা। প্রথমে ওই শাস্তি অনুযায়ী ২০১৫ সালের গ্রীষ্ম পর্যন্ত কোনো খেলোয়াড় কিনতে না পারার বাধা ছিল বার্সেলোনার সামনে।

পরে শাস্তির বিরুদ্ধে বার্সেলোনা আপিল করলে পূর্বের সিদ্ধান্তটা তখনই কার্যকর করা থেকে বিরত থাকে ফিফা। তবে বুধবার আপিল খারিজ হয়ে যাওয়ায় পূর্বের দেয়া শাস্তিটাই থাকলো।

আগামী বছরের জানুয়ারি থেকে এই শাস্তির সময় শুরু হবে। সে হিসেবে এই মৌসুমের মাঝে জানুয়ারির দল বদল এবং পরের মৌসুমের গ্রীষ্মকালীন ও জানুয়ারির দল বদল এবং পরের বছরের জানুয়ারিতেও কোনো খেলোয়াড় কিনতে পারবে না বার্সেলোনা।

তবে এখনই হার মানতে রাজি নয় বার্সেলোনা। ফিফার শাস্তির বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করবে বলে জানিয়েছে দলটি।

খেলোয়াড় কিনতে না পারার শাস্তিটা সাময়িকভাবে তুলে নেয়ার পর থেকে এ পর্যন্ত উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেস ও বেলজিয়ামের ডিফেন্ডার টমাস ভারমিলেনকে দলে নিয়েছে বার্সেলোনা। এসব খেলোয়াড়ের দল বদলের উপর ফিফার দেয়া শাস্তির পুনর্বহাল অবশ্য কোনো বিরুপ প্রভাব ফেলবে না।