আর্জেন্টিনার বিশ্বকাপ দলেই আস্থা মার্তিনোর

পূর্বসূরি আলেহান্দ্রো সাবেইয়ার পছন্দের ওপরই আস্থা রেখেছেন আর্জেন্টিনার নতুন কোচ জেরার্দো মার্তিনো। জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ব্রাজিল বিশ্বকাপের দলটিকেই রেখে দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 06:14 AM
Updated : 20 August 2014, 12:07 PM

মঙ্গলবার আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন তাদের ওয়েবসাইটে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচের দলের সদস্যদের নাম জানায়। মার্তিনোর দেয়া ২০ জনের দলের সবাই ব্রাজিল বিশ্বকাপে খেলেছেন।

মার্তিনোর দল ২০ জনের হওয়ায় ব্রাজিল বিশ্বকাপে খেলা তিন খেলোয়াড় মিডফিল্ডার ফের্নান্দো গাগো ও মাক্সি রদ্রিগেস এবং গোলরক্ষক অগাস্তিন ওরিয়ন বাদ পড়েন। এই তিনজনই আর্জেন্টিনার ঘরোয়া লিগের খেলোয়াড়।

সাবেইয়ার দলের ওপর আস্থা রাখার কথা অবশ্য আগেই বলেন মার্তিনো। লিওনেল মেসি-আনহেল দি মারিয়াদের দায়িত্ব নেয়ার পরপরই বার্সেলোনার সাবেক কোচ জানান, আর্জেন্টিনা যে অবস্থায় আছে তা থেকে আরো এগিয়ে নিয়ে যাওয়াই তার কাজ।

ডুসলডর্ফে জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি ৩ সেপ্টেম্বর। এই ম্যাচ দিয়েই শুরু হবে মার্তিনোর আর্জেন্টিনা অভিযান। আর রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে যাওয়া প্রতিশোধ নেয়ার সুযোগ পাবেন মেসিরা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: মারিয়ানো আন্দুহার (নাপোলি), সের্হিও রোমেরো (সাম্পদোরিয়া)।

ডিফেন্ডার: পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), ফেদেরিকো ফের্নান্দেস (নাপোলি), এসেকিয়েল গারায় (জেনিত সেন্ট পিটার্সবার্গ), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), উগো কাম্পানিয়ারো (ইন্টার মিলান), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), হোসে বাসান্তা (ফিওরেন্তিনা)।

মিডফিল্ডার: হাভিয়ার মাসচেরানো (বার্সেলোনা), আনহেল দি মারিয়া (রিয়াল মাদ্রিদ), লুকাস বিগলিয়া (লাৎসিও), রিকার্দো আলভারেস (ইন্টার মিলান), আউগুস্তো ফের্নান্দেস (সেল্তা ভিগো), এনসো পেরেস (বেনফিকা)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), রদ্রিগো পালাসিও (ইন্টার মিলান), গনসালো হিগুয়াইন (নাপোলি), সের্হিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), এসেকিয়েল লাভেস্সি (পিএসজি)।