ইনচনে আগেই দল পাঠাতে চায় বাফুফে

দেশের মাটিতে নেপালের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই অনূর্ধ্ব-২৩ ফুটবল দলকে দক্ষিণ কোরিয়ায় পাঠানোর কথা গুরুত্ব দিয়ে ভাবছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2014, 02:38 PM
Updated : 18 August 2014, 02:38 PM

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, “কণ্ডিশনের সঙ্গে ফুটবলারদের মানিয়ে নেয়ার কথা ভেবে আমরা ৬ অগাস্টে দক্ষিণ কোরিয়ায় দল পাঠাতে চাই। বিষয়টি নিয়ে আলোচনা চলছে।”

১৯ সেপ্টেম্বর ইনচনে শুরু হবে এশিয়ান গেমস ২০১৪। তবে ফুটবল ইভেন্ট শুরু হবে ১৪ সেপ্টেম্বর।

৯ সেপ্টেম্বরের আগে দক্ষিণ কোরিয়া গেলে ভিলেজে থাকার জন্য বাড়তি ব্যয় বহন করতে হবে বাফুফেকে। তাই বাড়তি তিন দিনের ব্যয় বহনের কথা বাফুফে ভাবছে বলে জানিয়েছেন সংস্থাটির সাধারণ সম্পাদক।

নির্ধারিত সময়ের আগে ইনচনে যাওয়ার পরিকল্পনা যোগ হওয়ায় মালয়েশিয়ার সঙ্গে তাদের মাটিতে প্রস্তুতি ম্যাচ খেলার ভাবনা থেকে অনেকটাই সরে এসেছে বাফুফে।

সরে আসার আরেকটি কারণ হলো নেপালের সঙ্গে প্রস্তুতি ম্যাচের সংখ্যা এক থেকে দুটি হয়ে যাওয়া। এশিয়ান গেমসের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা বাফুফেকে জানিয়েছিলেন কোচ লোডভিক ডি ক্রুইফ।

২৬ ও ২৯ অগাস্টে আর্মি স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়ামে নেপালের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বর্তমানে সহকারী কোচ রেনে কোস্টারের অধীনে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বা বিকেএসপিতে মামুনদের অনুশীলন চলছে। ক্যান্সারে আক্রান্ত বাবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ক্রুইফ ছুটি নিয়ে নেদারল্যান্ডস গেছেন।

এশিয়ান গেমসের প্রস্তুতির অংশ হিসেবে মঙ্গলবার বাংলাদেশ পুলিশ দলের সঙ্গে ম্যাচ খেলবে ওয়াহেদ-হেমন্তরা। এর আগে সেনাবাহিনী দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৩-১ গোলে জেতে অনূর্ধ্ব-২৩ দল।