সুয়ারেসের আপিল শুনানি ৮ অগাস্ট

ফুটবলের সব ধরণের কর্মকাণ্ড থেকে চার মাসের নিষেধাজ্ঞার বিরুদ্ধে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস) -এ আপিল করেছিলেন লুইস সুয়ারেস। আগামী ৮ অগাস্ট উরুগুয়ের এই স্ট্রাইকারের আপিলের শুনানির দিন ঠিক করেছে ক্রীড়া বিষয়ক সর্বোচ্চ এই আদালত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2014, 05:23 PM
Updated : 2 August 2014, 02:30 AM

ফিফার নিষেধাজ্ঞার কারণে বার্সেলোনার জার্সিতে মাঠে নামতে অক্টোবরের শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে সুয়ারেসকে। তবে সুয়ারেসের আপিলের শুনানি দ্রুত সময়ে শেষ করতে রাজি হয় সিএএস। ধারণা করা হচ্ছে, শুনানির পর ওই সপ্তাহের শেষেই রায় হতে পারে।

আর তা হলে এবং রায় সুয়ারেসের পক্ষে গেলে আগামী ২৪ অগাস্ট লা লিগায় বার্সেলোনার প্রথম ম্যাচেই মাঠে নামতে পারেন তিনি।

ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইতালির ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনির কাঁধে কামড় দেয়ার অপরাধে সুয়ারেসকে ৯টি আন্তর্জাতিক ম্যাচ এবং চার মাসের জন্য নিষিদ্ধ করে ফিফা। ওই অপরাধে সুয়ারেসকে ৬৬ হাজার পাউন্ড জরিমানাও করা হয়। শাস্তির বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে আপিল করেছিলেন সুয়ারেস কিন্তু তা নাকচ করে দেয় ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।
সিএএসের কাছে করা আপিলটি সুয়ারেস একা করেননি, তার সঙ্গে আছে তার দেশ উরুগুয়ে এবং নতুন ক্লাব বার্সেলোনাও। গত মাসে লিভারপুল থেকে স্পেনের দলটিতে যোগ দেন ২৭ বছর বয়সী এই স্ট্রাইকার।
ফিফার নিষেধাজ্ঞার কারণে ক্লাবের হয়ে অনুশীলনও করতে পারছেন না গত মৌসুমে লিভারপুলের হয়ে ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পাওয়া সুয়ারেস।