সবাইকে ছাড়িয়ে রদ্রিগেস

রিয়াল মাদ্রিদের জার্সিতে এ পর্যন্ত অনেক তারকাই আলো ছড়িয়েছেন; কিন্তু তাদের সবাইকে ছাড়িয়ে যেতে বসেছেন হামেস রদ্রিগেস। সান্তিয়াগো বার্নাবেউয়ে আসার ৪৮ ঘণ্টার মধ্যে রিয়ালের ব্যবসাকে বহুগুণে বাড়িয়ে দিয়েছেন রদ্রিগেস। দুই দিনে রদ্রিগেসের দশ নম্বর জার্সি বিক্রি হয়েছে, যার মূল্য প্রায় দুই কোটি পাউন্ড!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 04:43 PM
Updated : 26 July 2014, 04:43 PM

স্পেনের ক্রীড়া দৈনিক 'স্পোর্ত' এর প্রতিবেদন অনুযায়ী, প্রথম দুই দিনে প্রায় তিন লাখ ৪৫ হাজার রদ্রিগেসের রেপ্লিকা জার্সি বিক্রি হয়েছে, প্রতি ঘণ্টায় বিক্রি হয়েছে ৭ হাজার ১৮৮টি জার্সি। প্রতিটি জার্সির মূল্য ৬০ পাউন্ড। সে হিসেবে এ পর্যন্ত দুই কোটি সাত লাখ পাউন্ডের জার্সি বিক্রি হয়েছে। এভাবে চলতে থাকলে রদ্রিগেসকে কিনতে যে বিশাল অঙ্ক খরচ করতে হয়েছে রিয়ালকে, তা পুষিয়ে নিতে খুব বেশি দেরি হবে না দলটির।

রিয়ালের হয়ে এখনও মাঠেই নামা হয়নি কলম্বিয়ার এই মিডফিল্ডারের কিন্তু ফিগো, জিনেদিন জিদান, রোনালদো ও ডেভিড বেকহ্যামদের ঠিকই টপকে গেছেন তিনি। এমনকি বর্তমানের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে যেতে বসেছেন।

দুবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী পর্তুগালের তারকা রোনালদো রিয়ালে আসার পর থেকে এ পর্যন্ত তার ১০ লাখ জার্সি বিক্রি হয়েছে। সেখানে দুই দিনেই রদ্রিগেসের জার্সি বিক্রি হয়েছে তার তিন ভাগের এক ভাগ। আর ফিগো, জিদানরা তো এর ধারে কাছেও ছিলেন না।

ব্রাজিল বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী রদ্রিগেস যে রিয়াল সমর্থকদের মাঝে ভালোই সাড়া ফেলেছেন, সেটা পরিষ্কার বোঝা যাচ্ছে।