দুঙ্গার কোচিং দলে সাবেক সতীর্থরা

নিজের কোচিং দল গুছিয়ে নিচ্ছেন দুঙ্গা। সহকারী কোচ হিসেবে আন্দ্রে লোপেসকে  নিয়োগ দিয়েছেন ব্রাজিলের নতুন কোচ। নিয়েছেন ব্রাজিলের ১৯৯৪ সালের বিশ্বকাপ জয়ী দলের সাবেক দুই সতীর্থকেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 12:17 PM
Updated : 24 July 2014, 12:19 PM

ব্রাজিলের ফুটবল কনফেডারেশন (সিবিএফ) বুধবার জানায়, দুঙ্গা তার কোচিং দলে ১৯৯৪ বিশ্বকাপ জয়ী দলের সতীর্থ তাফারেল ও মাউরো সিলভাকেও নিয়োগ দিয়েছেন।

ফুটবল বিশ্বে অল্প পরিচিতি লোপেস ব্রাজিলের ইন্তারনাসিওনালে দুঙ্গার সহকারী হিসেবে কাজ করেন। এর আগেও ব্রাজিলের কোচ হিসেবে কাজ করা দুঙ্গা গত বছর ক্লাবটির প্রধান কোচ ছিলেন।

তাফারেল দুঙ্গার ব্রাজিল দলে গোলকিপিং কোচ হিসেবে কাজ করবেন। ১৯৯৪ বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের গোলবার আগলান তিনি। মাউরো সিলভাও বিশ্বজয়ী সেই ব্রাজিল দলের সদস্য ছিলেন।

দুঙ্গার ১৩ সদস্যের কোচিং দলে মঙ্গলবার এই তিনজনকে নিয়োগ দেয়া হয়। এই তিন জনের নিয়োগ নিয়ে ব্রাজিল দলের টেকনিক্যাল ডিরেক্টর জিলবার রিনালদি রিও দে জেনেইরোতে একটি সংবাদ সম্মেলনও করেন।

সংবাদ সম্মেলনে ১৯৯৪ বিশ্বকাপে ব্রাজিল দলের তৃতীয় গোলরক্ষক রিনালদি বলেন, “যারা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন, এমন খেলোয়াড়দের ডাকছি আমরা, যাতে দলের মধ্যে এই ডিএনএটা পাই।”

এদের কোচিং দলে নেয়ার আরেকটা উদ্দেশ্যের কথাও বলেন রিনালদি।

“আমরা চাই, এই পেশাদার লোকগুলো যেন আমাদের সমালোচনার চোখ হোক;  খুঁজে বের করুক, আমরা কোথায় উন্নতি করতে পারি।”

দুঙ্গার কোচিং স্টাফদের অগাস্ট মাস থেকেই কাজ শুরু করে দেয়ার কথা। ৫ সেপ্টেম্বর মিয়ামিতে কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ব্রাজিল দলে দুঙ্গার দ্বিতীয় অভিযান শুরু হবে।

অক্টোবর ও নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। প্রথমটি চীনে, দ্বিতীয়টি তুরস্কতে।

দেশের মাটির বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ানো লুইস ফেলিপে স্কলারির জায়গা নেয়া দুঙ্গার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ চিলিতে ২০১৫ সালের কোপা আমেরিকায়।