'লা লিগাই সেরা'

লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো, নেইমার তো ছিলেনই; স্পেনের ক্লাব ফুটবলে এবার যোগ হলেন লুইস সুয়ারেস ও হামেস রদ্রিগেসের মতো বড় তারকা। লা লিগাকেই তাই বিশ্বের সেরা লিগ দাবি করলেন রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 11:43 AM
Updated : 24 July 2014, 11:45 AM

বেলের মতে, শুধু নামেই নয় মাঠের লড়াইয়েও যে এই তারকাদেরই দাপট তা প্রত্যেক মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ দেখলেই বোঝা যায়।

"বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ প্রতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের কাছাকাছি পৌঁছায় কিংবা চ্যাম্পিয়ন হয়।" গত মৌসুমে যেমন ইউরোপ সেরা হয় রিয়াল।

"স্পেনের লিগ সবচেয়ে আকর্ষনীয় এবং বিশ্বের সেরা খেলোয়াড়েরা এখানে খেলেন", যোগ করেন বেল।

ওয়েলসের ফরোয়ার্ড বেল নিজেও অন্যতম বড় তারকা। বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় তিনি। গত মৌসুমের শুরুতে ইংল্যান্ডের দল টটেনহ্যাম হটস্পার থেকে আট কোটি ৩৫ লাখ পাউন্ড ট্রান্সফার ফির বিনিময়ে রিয়ালে যোগ দেন বেল।  

দামি খেলোয়াড়দের তালিকার পরের তিনটি নামও লা লিগার, যথাক্রমে তারা হলেন রোনালদো, সুয়ারেস ও রদ্রিগেস।

গত সপ্তাহে ৭ কোটি ৫০ লাখ পাউন্ডের বিনিময়ে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন সুয়ারেস। যদিও চার মাসের নিষেধাজ্ঞার কারণে অক্টোবরের আগে বার্সেলোনার হয়ে খেলতে পারবেন না উরুগুয়ের এই স্ট্রাইকার। গত মৌসুমে লিভারপুলের হয়ে ৩১ গোল করে রোনালদোর সঙ্গে যৌথভাবে ইউরোপের সর্বোচ্চ গোলের পুরস্কার 'গোল্ডেন সু' জেতেন সুয়ারেস।

আর গত মঙ্গলবার ছয় কোটি ৩০ লাখ পাউন্ডের বিনিময়ে মোনাকো থেকে রদ্রিগেসকে কিনে নেয় রিয়াল। ব্রাজিল বিশ্বকাপে ছয় গোল করে 'গোল্ডেন বুট' জেতেন কলম্বিয়ার এই মিডফিল্ডার। এছাড়া উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তার অসাধারণ ভলিটি বিশ্বকাপের সেরা গোল নির্বাচিত হয়।

আরেক জনপ্রিয় লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের সঙ্গে লা লিগার তুলনা করে বেল বলেন, "প্রিমিয়ার লিগ অসাধারণ একটা লিগ কিন্তু সেরা খেলোয়াড়দের আমরা লা লিগায় আকর্ষণ করছি। এখানে খেলতে পারাটা দারুণ ব্যাপার।"

কিছুদিন আগে এবারের মৌসুমে ছয়টি শিরোপা জয়ের প্রত্যাশার কথা জানিয়েছিলেন রোনালদো। এবার বেলও জানালেন ওই লক্ষ্যের কথা। আগামী ১২ অগাস্ট সেভিয়ার বিপক্ষে উয়েফা সুপার কাপের ম্যাচ দিয়ে শুরু হবে রিয়ালের এবারের শিরোপা জয়ের অভিযান।

ওই ম্যাচটি আবার হবে বেলের ঘরের মাঠ কার্ডিফে। তাই এটা তার জন্য বাড়তি প্রেরণা হবে বলে মনে করেন ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

তাছাড়া এর আগে কোনো দল টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারেনি। এবার রিয়ালের হয়ে এই রেকর্ডটা গড়তে চান গ্যারেথ বেল।