ইউরো পর্যন্ত থাকছেন জার্মান কোচ

বিশ্বকাপ জয়েই শেষ নয়, স্বদেশের হয়ে আরো সাফল্যের প্রত্যাশা করছেন কোচ ইওয়াখিম লুভ। কমপক্ষে ২০১৬ সালের ইউরো পর্যন্ত জার্মানির কোচ হিসেবে থাকতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 08:36 AM
Updated : 24 July 2014, 08:48 AM

জার্মানি জাতীয় দলের সঙ্গে এ বছরের শুরুতেই ২০১৬ সালের ইউরো পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ান লুভ। তবে বিশ্বকাপ জেতার পর কোচের দায়িত্ব থেকে তিনি সরে যেতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সব ধারণাকে দূরে ঠেলে ৫৪ বছর বয়সী সাবেক এই মিডফিল্ডার জানিয়ে দিলেন, বর্তমান ঠিকানাতেই থাকছেন তিনি।

"এই দলের সঙ্গে কাজ করে যাওয়ার চেয়ে ভালো কিছুর কথা আমি কল্পনাও করতে পারি না।"

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে লুভ জানান, 'এক সেকেন্ডের জন্যেও' দায়িত্ব থেকে সরে যাওয়ার কথা চিন্তা করেননি তিনি।

ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে একমাত্র গোলে হারিয়ে চতুর্থ বিশ্বকাপ শিরোপা জেতে জার্মানি। গ্রুপ পর্বের শুরুতে পর্তুগালকে ৪-০ ও সেমি-ফাইনালে ব্রাজিলকে ৭-১ গোলে বিধ্বস্ত করার পাশাপাশি অপরাজিত থেকেই শিরোপা উৎসব করে দলটি। তবে যত দ্রুত সম্ভব নতুন লক্ষ্যে পা বাড়াতে চান লুভ।

"ব্রাজিলে আমরা বিরাট সাফল্য উদযাপন করেছি, কিন্তু সামনে আরো কিছু লক্ষ্য আছে যা আমরা অর্জন করতে চাই। ২০১৪ বিশ্বকাপ আমাদের সবার জন্য সাফল্যের সর্বোচ্চ চূড়া ছিল কিন্তু সেটাই শেষ নয়।"  

আগামী ৩ ডিসেম্বর প্রীতি ম্যাচে আবার আর্জেন্টিনার মুখোমুখি হবে জার্মানি।