সিমেওনে ও আলোনসোর এক ম্যাচের নিষেধাজ্ঞা

দিয়েগো সিমেওনে ও চাবি আলোনসোকে এক ম্যাচ করে নিষিদ্ধ করেছে উয়েফা। আতলেতিকো মাদ্রিদের কোচ ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার এই নিষেধাজ্ঞা পেয়েছেন গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আচরণবিধি ভঙ্গ করায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2014, 08:29 AM
Updated : 19 July 2014, 02:33 PM

গত ২৪ মে লিসবনে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটিতে আতলেতিকো মাদ্রিদকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দশম শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ।

ম্যাচে পেনাল্টি থেকে ক্রিস্তিয়ানো রোনালদো রিয়ালের চতুর্থ গোলটি করার পর দৌড়ে মাঠে ঢুকে পড়েছিলেন আতলেতিকোর কোচ সিমেওনে।

রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার রাফায়েল ভারানে আতলেতিকোর কোচিং স্টাফদের লক্ষ্য করে একটি বল মেরেছিলেন। এটি নিয়েই মাঠের মধ্যে ফ্রান্সের এই ডিফেন্ডারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয় সিমেওনের।

আতলেতিকোর কোচকে রেফারি তখনই ডাগআউট থেকে বহিষ্কার করেন। এখন নিষেধাজ্ঞার কারণে উয়েফা প্রতিযোগিতার পরবর্তী ম্যাচে ডাগআউটে থাকতে পারবেন না সিমেওনে।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমি-ফাইনালে হলুদ কার্ড দেখায় স্তাদিও দা লুসে ফাইনালে খেলতে পারেননি আলোনসো। স্পেনের এই মিডফিল্ডার শাস্তি পান সতীর্থদের সঙ্গে উদযাপনে যোগ দিতে গ্যালারি থেকে টাচলাইনে নামার জন্য। আগামী ১৪ অগাস্ট উয়েফা সুপার কাপের ফাইনালে খেলতে পারবেন না তিনি।

ম্যাচে খেলোয়াড়দের অশোভন আচরণ, ৫ বা এর বেশি হলুদ কার্ড পাওয়া এবং গ্যালারিতে সমর্থকদের আতশবাজি পোড়ানোর জন্য জরিমানাও গুণতে হচ্ছে একই শহরের এই দুই ক্লাবকে।

উয়েফাকে ২১ হাজার ইউরো দিতে হবে আতলেতিকোকে। আর রিয়ালের জরিমানা ১৮ হাজার ইউরো।