ম্যান ইউর প্রত্যাশা মেটানোর আত্মবিশ্বাস ফন গালের

গত মৌসুমটি ভীষণ বাজে কাটানো ম্যানচেস্টার ইউনাইটেডকে স্বরূপে ফেরাতে চান লুইস ফন গাল। ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবটির নতুন এই কোচের দৃঢ় বিশ্বাস, সাফল্যের প্রত্যাশা মেটাতে পারবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2014, 05:34 PM
Updated : 17 July 2014, 05:34 PM

তবে কবে নাগাদ তার ইচ্ছে পূরণ হবে সে ব্যাপারে কোনো ভবিষ্যদ্বাণী করেননি দায়িত্ব নিয়ে বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম সংবাদ সম্মেলন করা ফন গাল।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া নেদারল্যান্ডসের কোচ ছিলেন ফন গাল। নতুন ঠিকানায় এসে জানান, ম্যানচেস্টার ইউনাইটেডের বাণিজ্যিক চাদিহা তার কাজ আরো কঠিন করবে।

“দুই দিন হল এখানে এসেছি। এর মধ্যে অনেক মানুষের সঙ্গে দেখা হয়েছে। আর এই ধরনের মানুষ যারা দলটিকে খুব ভালোবাসে তারা আমার কাছে অনেক কিছু প্রত্যাশা করে।”

“আমি প্রত্যাশা পূরণ করতে পারবো? আমার মনে হয়, আমি পারবো। তবে ক্লাবের খ্যাতির জন্য অন্য যে কোনো ক্লাবের চেয়ে কাজটা অনেক কঠিন হবে”, যোগ করেন ৬২ বয়সী ডাচ কোচ।

ক্লাবের বাণিজ্যিক লক্ষ্যটাও পূরণ করার চেষ্টা করবেন বলে জানালেও একই সঙ্গে দুটি লক্ষ্য পূরণ নাও হতে পারে সতর্ক করে দিয়েছেন ফন গাল।

“আমি আমার সেরা চেষ্টাটাই করবো। আমি এটাই দিতে পারি। আমি কোনো ভবিষ্যত বাণী করতে পারি না।”

ম্যান ইউকে বিশ্বের সবচেয়ে বড় দল হিসেবে বর্ণনা করে ফন গাল জানান, মাত্র দুই দিনেই তিনি জেনে গেছেন ম্যান ইউ আর তার পৃষ্ঠপোষকরা কতটা গুরুত্বপূর্ণ।

“আমাকে এই বড় ক্লাবের সঙ্গে মানিয়ে নিতে হবে। এটা সহজ হবে না কিন্তু আপনারা দেখতে পারবেন আমি কি জিততে পারি।”