শাস্তিতে শেষ রামিরেসের ইপিএল মৌসুম

এ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে আর খেলা হবে না চেলসি মিডফিল্ডার রামিরেসের। সহিংস আচরণের জন্য বৃহস্পতিবার ব্রাজিলের এই মিডফিল্ডারকে ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2014, 08:05 AM
Updated : 25 April 2014, 08:05 AM

সান্ডারল্যান্ডের সেবাস্তিয়ান লারসনকে কনুই দিয়ে আঘাত করার শাস্তি হিসেবে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয় রামিরেসকে। বাকি একটি ম্যাচের নিষেধাজ্ঞা তাকে দেয়া হয়েছে গত মাসে অ্যাস্টন ভিলার বিপক্ষে একই আচরণ করে লাল কার্ড দেখার জন্য।

শনিবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির ২-১ গোলে হেরে যাওয়া ম্যাচে কনুই মারার ঘটনাটি ঘটান রামিরেস। রেফারি মাইক ডিনের চোখে বিষয়টি এড়িয়ে গেলেও পরে এফএ বিষয়টি খতিয়ে দেখে। রামিরেসও তার বিরুদ্ধে আনা অভিযোগ মেনে নেন।

রোববার লিভারপুলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না রামিরেস। এ ছাড়া নরিচ ও কার্ডিফ সিটির বিপক্ষে ম্যাচ দুটিতেও রামিরেসকে পাচ্ছে না চেলসি।

তবে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে খেলতে পারবেন রামিরেস।

সান্ডারল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে চেলসির কোচ জোসে মরিনিয়ো ও তার সহকারি রুই ফারিয়াও বিধি বহির্ভূত আচরণের জন্য অভিযুক্ত হয়েছেন।

রেফারির সিদ্ধান্তের বিরোধিতা করে ডাগআউটে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন ফারিয়া। তার বিরুদ্ধে চতুর্থ রেফারিকে অপমানজনক কথা বলার অভিযোগ আনা হয়েছে। আর মরিনিয়ো ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে রেফারি ডিন ও রেফারিদের প্রধান মাইক রিলের ‘সততা’ নিয়ে প্রশ্ন তুলে অভিযুক্ত হয়েছেন।

মরিনিয়ো ও ফারিয়া অভিযোগের জবাব দেয়ার জন্য সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত সময় পাবেন।